শচীনের চেয়ে সেরা গাভাস্কার: ইমরান
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

শচীনের চেয়ে সেরা গাভাস্কার: ইমরান

পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান বলেছেন, শচীন টেন্ডুলকার নয়; আমার দেখা সেরা ব্যাটসম্যান সুনীল গাভাস্কার।

 

অনুষ্ঠানে ইমরান খান ও কপিল দেব। ছবি সংগৃহীত

অনুষ্ঠানে ইমরান খান ও কপিল দেব। ছবি সংগৃহীত

সম্প্রতি দিল্লিতে এক অনুষ্ঠানে ইমরান খানকে ক্রিকেটে সেরা বিশ্ব একাদশ বেছে নিতে বলা হয়। সেই বাছাইয়ে তিনি শচীনকে বাদ দিয়ে গাভাস্কারকে বেছে নেন। এর পর  এক প্রশ্নের জবাবে ইমরান খান বলেন, রেকর্ড পরিসংখ্যান দেখলে যে কেউ বলবে শচীন টেন্ডুলকার বিশ্বের সেরা ব্যাটসম্যান। ক্রিকেটে শচীনের অবদান মেনে নিতে আমারও কোনও দ্বিধা নেই। কিন্তু সুনীল যে সময়ে ব্যাট করতেন, সেই সময়ে বিশ্বের সর্বকালের অন্যতম সেরা চার পেসার একই দলের হয়ে খেলতেন। সেই বিখ্যাত ওয়েস্ট ইন্ডিয়ান বোলিং আক্রমণ কখনওই শচীন বা তার সময়ের অন্য কাউকে খেলতে হয়নি।

গাভাস্কারকে সার্টিফিকেট দিয়ে ইমরানের দাবি, জহির আব্বাসের টাইমিং ছিল অসাধারণ, নিজের দিনে মাজিদ খানও ছিলেন অপ্রতিরোধ্য। কিন্তু সুনীলের ব্যাপারটাই ছিল একদমই আলাদা।

সর্বকালের সেরা লেগ স্পিনার বাছতে গিয়ে নিজের দেশের আব্দুল কাদিরকে কুম্বলে-ওয়ার্নদের আগেই রাখেন ইমরান। তার মতে, কাদির যে সময়ে বল করতেন, সেই সময়ে এলবিডব্লিউ পাওয়া ভীষণ কঠিন ছিল। একজন লেগ স্পিনার কোনওভাবেই ফ্রন্টফুট এলবিডব্লিউ পেতেন না। ওয়ার্ন-কুম্বলেরা সেই সুযোগ পেয়েছিলেন। তাই ওদের থেকে কাদিরকে আমি একটুও পিছিয়ে রাখব না।

অনুষ্ঠানে ইমরান খানের সঙ্গে উপস্থিত ছিলেন সাবেক ভারতীয় অধিনায়ক কপিল দেব।

এই বিভাগের আরো সংবাদ