চার্জ ছাড়াই বিও খুলুন শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজে
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

চার্জ ছাড়াই বিও খুলুন শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজে

পুঁজিবাজারে লেনদেনের জন্য বেনিফিশিয়ারি ওনার্স বা বিও অ্যাকাউন্ট খোলার জন্য ২০০ টাকা চার্জ নেয় শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড। কিন্তু বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো উপলক্ষে প্রতিষ্ঠানটি কোনো রকম চার্জ ছাড়াই ফ্রিতে  বিও অ্যাকাউন্ট খোলার সুবিধা দিচ্ছে।

ছবি অর্থসূচক

ছবি অর্থসূচক

আজ শনিবার এক্সপোতে অংশ নেওয়া শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের স্টল ঘুরে দেখা গেছে, এক্সপোতে আসা দর্শনার্থীরা স্টলে এসে ভিড় জমিয়েছেন। তারা প্রতিষ্ঠানটির বিভিন্ন তথ্য জানতে স্টলের ইভেন্ট ম্যানেজারের সঙ্গে কথা বলছেন। অনেকে বিও অ্যাকাউন্ট খুলছেন স্টলেই।

গত বৃহস্পতিবার রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) সম্মেলন কেন্দ্রে এই এক্সপো শুরু হয়েছে। আজ এক্সপোর তৃতীয় ও সমাপনী দিন চলছে।

এক্সপোতে অংশ নেওয়া শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বলেন, সাধারণ সময় বিও অ্যাকাউন্ট খোলার জন্য ২০০ টাকা চার্জ নেওয়া হয়। কিন্তু মেলা উপলক্ষে ফ্রিতে অ্যাকাউন্ট খোলার সুবিধা দেওয়া হচ্ছে। এই অ্যাকাউন্টের মাধ্যমে বিনিয়োগকারীরা পুঁজিবাজারে আইপিও আবেদন, সেকেন্ডারি মার্কেটে লেনদেনসহ বিভিন্ন সুবিধা ভোগ করতে পারবেন।

এছাড়া পুঁজিবাজারে হিসাব খোলা, এসএমএস বা ইমেইলে আইপিও সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য জানানো, মার্জিন বিনিয়োগ সুবিধা, বিও অ্যাকাউন্ট এর হালনাগাদ তথ্য জানানোসহ বিনিয়োগকারীদের পুঁজিবাজার সম্পর্কে সব ধরণের সহায়তা দেওয়া হয় বলে জানান জানান তিনি।

এক্সপোতে পুঁজিবাজারের প্রায় সব ধরনের স্টেকহোল্ডারের প্রতিনিধিত্ব রয়েছে। এতে ব্রোকারহাউজ, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্টকোম্পানি, ক্রেডিটরেটিং এজেন্সি, অডিটফার্ম এবং তালিকাভুক্ত কোম্পানিসহ বিভিন্ন স্টেকহোল্ডার অংশ নিয়েছে।

এক্সপোতে বিভিন্ন প্রতিষ্ঠানের ৬৫টি স্টল রয়েছে। এসব স্টলে কোম্পানিগুলো তাদের প্রোডাক্ট ও সেবা প্রদর্শন করছে।

এক্সপোতে একটি স্টলে কোম্পানি আইন, ব্যাংক কোম্পানি আইন, সিকিউরিটিজ আইন, শেয়ারবাজার ও অর্থনীতি সংক্রান্ত বইয়ের সমাবেশ রয়েছে। জ্ঞানের পরিধি বাড়ানো ও বিনিয়োগ সিদ্ধান্ত নির্ভুল করার জন্য কার্যকরী হতে পারে এসব বই।

এক্সপোতে অর্থনীতিবিদ, শিক্ষাবিদ, ব্রোকার, মার্চেন্ট ব্যাংকারসহ পুঁজিবাজার বিশেষজ্ঞরা বিভিন্ন সেমিনারে অংশ নিচ্ছেন।

এক্সপোর দর্শনার্থীদের জন্য র‌্যাফেল ড্র’র আয়োজন করা হচ্ছে। এতে প্রতিদিনই ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা, ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটের বিমান টিকেট (প্রতিদিন ঊভয় রুটে একটি করে), ল্যাপটপ (প্রতিদিন ১টি), স্মার্ট ফোনসহ (প্রতিদিন ৫টি করে) আকর্ষণীয় অনেক পুরস্কার রয়েছে।

অর্থসূচক/মাইদুল/শাহীন

এই বিভাগের আরো সংবাদ