কোয়ালিফায়ার পর্বে মুখোমুখি হচ্ছে কুমিল্লা ও রংপুর
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

কোয়ালিফায়ার পর্বে মুখোমুখি হচ্ছে কুমিল্লা ও রংপুর

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং রংপুর রাইডার্স। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ শনিবার দুপুর ২টায় খেলাটি শুরু হবে।

Comilla Victorians

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কয়েকজন খেলোয়াড়।

আনফিন সত্ত্বেও চোটে জর্জরিত কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নেতৃত্বে থাকবেন মাশরাফি-বিন মুর্তজা। অন্যদিকে রংপুর রাইডার্সের অধিনায়ক হিসেবে যথারীতি দায়িত্ব পালন করবেন সাকিব আল হাসান।

আজ সন্ধ্যা সাড়ে ৬টায় একই মাঠে প্রথম এলিমিনেটর পর্বে মুখোমুখি হবে মাহমুদুল্লাহ রিয়াদের বরিশাল বুলস ও কুমার সাঙ্গাকারার ঢাকা ডাইনামাইটস।

বিপিএলের তৃতীয় আসরে গ্রুপ পর্বে অংশ নিয়েছিল ঢাকা ডাইনামাইটস, চিটাগাং ভাইকিংস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, সিলেট সুপার স্টার্স এবং বরিশাল বুলস। গ্রুপ পর্বে প্রতিটি দল মোট ১০টি করে ম্যাচ খেলেছে।

চিটাগাং ভাইকিংস ও রংপুর রাইডার্সের মধ্যকার খেলা দিয়ে গত ২২ নভেম্বর শুরু হয় বিপিএল প্রথম পর্বের খেলা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে গত ১০ ডিসেম্বর মুখোমুখি হয় ঢাকা ডাইনামাইটস এবং বরিশাল বুলস।

সিলেটকে উড়িয়ে শেষ চারে রংপুরও। ছবি সংগৃহীত

রংপুর রাইডার্স। ছবি সংগৃহীত

গ্রুপ পর্বে ৭টি জয় ও ৩টি ম্যাচে পরাজিত হয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে কোয়ালিফায়ার পর্বে অংশ নিচ্ছে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সমান জয়-পরাজয় থাকা সত্ত্বেও রান রেটিং পয়েন্টে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে থেকে কোয়ালিফায়ারে খেলছে সাকিবের রংপুর।

১০ ম্যাচের মধ্যে ৭টি জয় ও ৩টি পরাজয় নিয়ে টেবিল পয়েন্টের তৃতীয় স্থানে থেকে এলিমিনেটর পর্বে উঠেছে বরিশাল বুলস। আর ৪টি জয় ও ৬টি ম্যাচে পরাজিত হয়ে চতুর্থ দল হিসেবে এলিমিনেটর পর্বে উঠেছে ঢাকা ডাইনামাইটস।

প্রথম কোয়ালিফায়ারে জয়ী দল সরাসরি পৌঁছে যাবে ফাইনালে। এই ম্যাচে পরাজিত দল আগামীকাল রোববার দ্বিতীয় এলিমিনেটরে মুখোমুখি হবে প্রথম এলিমিনেটরে জয়ী দলের বিপক্ষে। আর আজকের প্রথম এলিমিনেটরে পরাজিত দল বাদ পর্বে বিপিএলের তৃতীয় আসর থেকে।

এই বিভাগের আরো সংবাদ