জঙ্গিবাদ প্রতিরোধে কোটি কণ্ঠে জাতীয় সঙ্গীতের ডাক
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

জঙ্গিবাদ প্রতিরোধে কোটি কণ্ঠে জাতীয় সঙ্গীতের ডাক

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামী ১৬ ডিসেম্বর মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান থেকে কোটি কণ্ঠে জাতীয় সংগীতের ডাক দিয়েছে মহান বিজয় দিবস উদযাপন জাতীয় কমিটি।

১৬ ডিসেম্বর বিকেল ৪টা ৩১ মিনিটে দেশে-বিদেশে অবস্থানরত বাংলাদেশিদের যে যেখানে থাকবেন তাদের সবাইকে জাতীয় সংগীতে কণ্ঠ মেলানোর আহ্বান জানানো হয়েছে।

আজ শুক্রবার দুপুরে শাহবাগে জাতীয় যাদুঘরের সামনে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানিয়েছেন মহান বিজয় দিবস উদযাপন জাতীয় কমিটির উপদেষ্টা ও গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

সংবাদ সম্মেলনে কমিটির পক্ষ থেকে বিজয় উৎসব ২০১৫-তে সারা দেশের সকলকে জাতীয় পতাকা হাতে সপরিবারে

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আসার আহবান জানিয়ে বলা হয়, এবারের বিজয় উৎসব আর কোটি কণ্ঠে জাতীয় সঙ্গীত হোক জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ প্রতিরোধ।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ১৬ ডিসেম্বর বেলা ১১টায় সোহরাওয়ার্দী উদ্যানে বিজয় দিবসের অনুষ্ঠানমালার উদ্বোধন করা হবে। অনুষ্ঠানের উদ্বোধন করবেন সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হক।

বেলা সাড়ে ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান। বিকেল সাড়ে ৩টা থেকে ৪টা পর্যন্ত জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা, বিকেল ৪টা ৩১ মিনিটে কোটি কণ্ঠে জাতীয় সংগীতের ডাক। বিকেল ৪টা ৪০ মিনিটে আগামীর বাংলাদেশের শপথ পাঠ।

এরপর বিকেল ৪টা ৪৭ মিনিট থেকে ৫টা ১৫ মিনিট পর্যন্ত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের গান। বিকেল ৫টা ২০ মিনিটে বিজয় আতশসজ্জা এবং বিকেল ৫টা ৪০ মিনিট থেকে রাত ১০টা পর্যন্ত বিজয় দিবসের কনসার্ট অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে বিজয় দিবস উদযাপন জাতীয় কমিটির আহবায়ক অর্থনীতিবিদ অধ্যাপক ড. আবুল বারকাত, যুগ্ম-আহবায়ক কথাসাহিত্যিক ও শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, বিশিষ্ট অভিনেতা সৈয়দ হাসান ইমাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র: বাসস

এই বিভাগের আরো সংবাদ