ইউনাইটেড হাসপাতালে ভাংচুর
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

ইউনাইটেড হাসপাতালে ভাংচুর

রোগীর অবস্থা সম্পর্কে না জানানোর অভিযোগে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভাংচুর চালিয়েছে রোগীর স্বজনেরা। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

United Hospital

ইউনাইটেড হাসপাতাল।

রোগীর স্বজনেরা অভিযোগ করেন, গত ১৫ নভেম্বর আবদুল বারীর বাইপাস সার্জারি হয়। অস্ত্রোপচারের ৩ দিন পর রোগীর নিউমোনিয়া হয়েছে জানিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) ভেন্টিলেশন দিয়ে রাখে। চিকিৎসক জাহাঙ্গীর আলমের কাছে গতকাল বৃহস্পতিবার রোগীর অবস্থা জানতে চাইলে আরও কিছুদিন অপেক্ষা করতে বলেন তিনি।

ওই সময় ক্ষিপ্ত হয়ে রোগীর স্বজনরা হাসপাতালের নিচতলায় ভাংচুর চালায় বলে অভিযোগ করে হাসপাতাল কর্তৃপক্ষ। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রোগীর ছোট ভাই অ্যাডভোকেট আবদুর রহমান হাওলাদার হাসপাতালে ভাংচুরের ঘটনাটি অস্বীকার করে বলেন, অপারেশন সাকসেস হয়েছে, আবদুল বারীর ইনফেকশন ছিল না। লাঞ্চে ইনফেকশন থাকলে তার অপারেশন হয় না, বাইপাস হয় না। কিন্তু ওনারা এটা করে। নিউমোনিয়া হইয়ে, কিডনিতে ইফেক্ট, লাঞ্চ শেষ। এখানে চিকিৎসা ও মানবসেবার নামে বাণিজ্য করা হচ্ছে।

এদিকে গতকাল রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। তিনি বলেন, রোগীর স্বজন ও হাসপাতাল কর্তৃপক্ষের মধ্যে ভুল বোঝাবুঝির কারণেই এ ঘটনা ঘটেছে।

এই বিভাগের আরো সংবাদ