গণমাধ্যমে ‘ক্যাপিটাল মার্কেট এক্সপো’
today-news
brac-epl
প্রচ্ছদ » এক্সপো নিউজ

গণমাধ্যমে ‘ক্যাপিটাল মার্কেট এক্সপো’

দীর্ঘ প্রতিক্ষার পর গতকাল বৃহস্পতিবার পর্দা উঠেছে বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপোর। রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে তিনদিনব্যাপী এ এক্সপো। বৃহস্পতিবার ১১টার দিকে এর উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটে অংশ নেওয়া একটি স্টল।

বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটে অংশ নেওয়া একটি স্টল।

আজ শুক্রবার দেশের প্রথম শ্রেণীর দৈনিক পত্রিকা বিশেষ গুরুত্ব দিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। নিচে কয়েকটি গণমাধ্যমের শিরোনাম ও কিছু চৌম্বক অংশ দেওয়া হল-

দৈনিক প্রথম আলোর শিরোনাম করেছে ‘সমন্বয় নেই নিয়ন্ত্রক সংস্থাগুলোর মধ্যে’। প্রতিবেদনের উপশিরোনাম ‘পুঁজিবাজার মেলার উদ্বোধন’।

এতে বলা হয়, ‘বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, পুঁজিবাজারে ব্যাংকের বাড়তি বিনিয়োগ (ওভার এক্সপোজার) সংক্রান্ত যে জটিলতা দেখা দিয়েছিল, নিয়ন্ত্রক সংস্থাগুলোর মধ্যে সমন্বয় থাকলে তা আগেই এড়ানো যেত’।

দৈনিক সমকাল শিরোনাম করেছে ‘কেন্দ্রীয় ব্যাংকের সহায়ক ভূমিকা চান বাণিজ্যমন্ত্রী’। এর উপশিরোনাম ‘পুঁজিবাজার মেলার উদ্বোধন’।

এতে বলা হয়, ‘দেশের সামগ্রিক অর্থনীতির স্বার্থে শেয়ারবাজার-সংক্রান্ত বিষয়ে বাংলাদেশ ব্যাংককে আরও নমনীয় ভূমিকা ও নীতি গ্রহণের পরামর্শ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। গতকাল বৃহস্পতিবার অনলাইন সংবাদমাধ্যম অর্থসূচক আয়োজিত ‘বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৫’ শীর্ষক মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ পরামর্শ দিয়েছেন’।

দৈনিক বণিক বার্তা শিরোনাম করেছে ‘বহুজাতিক কোম্পানিগুলোকে শেয়ারবাজারে আসতে বাধ্য করা হবে: বাণিজ্যমন্ত্রী’

এতে বলা হয়, ‘বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধিসহ অর্থনীতির যেকোনো সূচক অনেক দেশের তুলনায় ভালো। বৈদেশিক রেমিট্যান্স, রফতানি প্রবৃদ্ধি ও তথ্যপ্রযুক্তিসহ শিল্প খাত বেশ এগিয়েছে। তবে কিছু বিচ্ছিন্ন ঘটনা ও বড় কোম্পানি বাজারে না আসায় পিছিয়ে পড়ছে শেয়ারবাজার। শেয়ারবাজারের স্থিতিশীলতা ও উন্নয়নে বড় ও বহুজাতিক কোম্পানিগুলোকে বাজারে আসতে বাধ্য করা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ’।

আলোকিত বাংলাদেশের শিরোনাম ‘পুঁজিবাজারের সঙ্কট উত্তরণে সরকার বদ্ধপরিকর: বাণিজ্যমন্ত্রী

এতে বলা হয়, ‘দেশের পুঁজিবাজারের যে কোনো সঙ্কট উত্তরণে সরকার বদ্ধপরিকর বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, পুঁজিবাজারে কিছু সঙ্কট থাকতে পারে। এ সঙ্কট ধীরে ধীরে কেটে যাবে।’

The Daily Star এর শিরোনাম ‘Multinational firms must be listed on stockmarket: Tofail’

এতে বলা হয়, Multinational companies operating in Bangladesh must be listed on the stockmarket, Commerce Minister Tofail Ahmed said yesterday.

“There are many big multinational companies and I would not like to mention all the names,” he said at the inaugural session of a three-day exposition on capital market.

এই বিভাগের আরো সংবাদ