নারী উদ্যোক্তা বাড়লে তৈরি হবে কর্মসংস্থান: মুহিত
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

নারী উদ্যোক্তা বাড়লে তৈরি হবে কর্মসংস্থান: মুহিত

Abul Mal Abdul Muhit

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত-ফাইল ছবি

নারীদের মধ্য থেকে যত বেশি উদ্যোক্তা তৈরী হবে কর্মসংস্থানের সুযোগ তত বৃদ্ধি পাবে বলে মনে করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

তিনি বলেন, সরকারী কর্মকর্তাদের জীবনসঙ্গী হয়ে ঘরে বসে থাকলে চলবে না। এ ধরনের মানসিকতা পরিহার করতে হবে। আপনাদের মধ্য থেকে এ কাজে উদ্যোগী হয়ে এগিয়ে এলে আরও বেশি উদ্যোক্তার সৃষ্টি হলে সমাজ এগিয়ে যাবে।

আজ বৃহ্স্পতিবার রাজধানীর বেইলী রোডে ‘অফিসার্স ক্লাব ঢাকা’র মহিলা কমিটি আয়োজিত ৩ দিনব্যাপী ‘বার্ষিক আনন্দমেলা’র উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯ টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। এবার ১৫০টি স্টলে উদ্যোক্তা মহিলাদের নিজেদের তৈরি বুটিকস, হস্তশিল্প ও অন্যান্য পোশাক, শিল্পজাত পণ্যের বিপুল সমাহার রয়েছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহিলা কমিটির সম্পাদিকা ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন।

মহিলা কমিটির সভানেত্রী সৈয়দা শামীমা সুলতানা আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ক্লাবের সাধারন সম্পাদক আবু আলম মো. শহিদ খান। মহিলা কমিটির সহসভাপতি অনামিকা ত্রিপুরা,সাবেক ভাইস চেয়ারম্যান শাহজাহান মজুমদার, কমিটির ভাইস চেয়ারম্যান ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব এম এ কাদের সরকার বক্তৃতা করেন ।

সূত্র: বাসস

এই বিভাগের আরো সংবাদ