বেকসুর খালাস পেলেন সালমান খান
today-news
brac-epl
প্রচ্ছদ » বিনোদন

বেকসুর খালাস পেলেন সালমান খান

মানুষ হত্যার মামলা থেকে বেকসুর খালাস পেয়েছেন বলিউড তারকা সালমান খান। দীর্ঘ ১৩ বছর ধরে চলার পর অবশেষে তার বিরুদ্ধে করা ‘হিট অ্যান্ড রান’ মামলার চুড়ান্ত রায় দেওয়া হলো।

মানুষ হত্যার মামলা থেকে বেকসুর খালাস পেয়েছেন বলিউড তারকা সালমান খান। ছবি সংগৃহীত

মানুষ হত্যার মামলা থেকে বেকসুর খালাস পেয়েছেন বলিউড তারকা সালমান খান। ছবি সংগৃহীত

আজ বৃহস্পতিবার মুম্বাই আদালত মামলাটির চুড়ান্ত রায় ঘোষণা করে।

কোর্ট সূত্র জানায়, মুম্বাই হাইকোর্টের একটি বেঞ্চ সালমানের বিরুদ্ধে আনীত সব অভিযোগ থেকে তাকে বেকসুর খালাস দেন।

প্রসিকিউশন সালমানের বিরুদ্ধে আনীত অভিযোগগুলোর কোনোটিই আপীল শুনানিতে যথাযোগ্যভাবে প্রমাণিত হয়নি।

মানুষ হত্যার মামলা থেকে সালমান খান বেকসুর খালাস পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছে তার পরিবার, বন্ধু ও বলিউডের সহকর্মীরা। সেইসঙ্গে আজ মুম্বাইয়ের আদালতে চত্বরে সালমান ভক্তরা একটি বিজয় মিছিলও বের করে।

এর আগে চলতি বছরের ৬ মে, এই মামলার রায়ে মানুষ হত্যার দায়ে সালমানকে পাঁচ বছরের কারাদণ্ড এবং ট্রাফিক আইন লঙ্ঘন করায় ২৫ হাজার টাকা জরিমানা করে আদালত। পরে এ রায়ের বিরুদ্ধে আপিল করেন সালমান খান। আর আজ আপীলের চুড়ান্ত রায় দেওয়া হলো।

২০০৬ সালে বান্দ্রা ম্যাজিস্ট্রেট কোর্টে এই মামলা শুরু হয়। সালমানের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৪-এ (অসতর্কভাবে গাড়ি চালানো), ২৭৯ (এলোপাতাড়ি ড্রাইভিং), ৩৩৭ (আঘাত করা), ৩৩৮ (গুরুতর আঘাত করা), ৪২৭ (অসাবধানতাজনিত অপরাধ) ধারায় এই মামলা করা হয়।

প্রসঙ্গত, ২০০২ সালের ২৭ সেপ্টেম্বর রাতে মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে মুম্বাইয়ের বান্দ্রা শহরতলি এলাকায় এক ঘুমন্ত পথচারীকে হত্যা এবং আরও ৪ জনকে গুরুতর আহত করার অভিযোগ ওঠে সালমান খানের বিরুদ্ধে।

এই বিভাগের আরো সংবাদ