মিশ্র প্রবণতায় লেনদেন শেষ পুঁজিবাজারে
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

মিশ্র প্রবণতায় লেনদেন শেষ পুঁজিবাজারে

DSE-CSE-Logo

ডিএসই ও সিএসই লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ বৃহস্পতিবার মিশ্র প্রবণতায় শেষ হয়েছে লেনদেন। তবে উভয় বাজারেই লেনদেনের পরিমাণ আগের দিনের তুলনায় কমেছে। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বৃহস্পতিবার ডিএসইতে ৩৭৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় ৭ কোটি টাকা বা ১ দশমিক ৮৫ শতাংশ  কম লেনদেন। আগের দিন এ বাজারে ৩৮১ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ১৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬ টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩ পয়েন্ট কমে ৪ হাজার ৫৮৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১০৫ পয়েন্টে। ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৪১ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে-  বেক্সিমকো ফার্মা, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, স্কয়ার ফার্মা, আল-হাজ টেক্সটাইল, আফতাব অটোমোবাইলস, বিএসআরএম স্টিলস লিমিটেড, কেডিএস এক্সেসরিজ, কাশেম ড্রাইসেলস, ইউনাইটডে পাওয়ার  জেনারেশন অ্যান্ড ডিস্ট্রেবিউশনস কোম্পানি এবং শাশা ডেনিমস।

বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৫ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ২২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৭৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯০টি কোম্পানির, দর কমেছে ১১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ