আইসিএমএবির উদ্যোগে সার্কের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

আইসিএমএবির উদ্যোগে সার্কের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বর্তমান পরিবর্তিত বৈশ্বিক সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতে দক্ষিণ এশিয়ার কোনো দেশ এককভাবে উন্নতি করতে পারে না। আঞ্চলিক ও বৈশ্বিক উভয় সহযোগিতার প্রয়োজনীয়তা বিশেষত টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন এবং সার্কভুক্ত দেশগুলোর দারিদ্র্যতা দূরীকরনের অর্থনৈতিক সহযোগিতা গুরুত্বপূর্ণ।

SAARC

সার্কের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সেমিনারে অতিথিরা।

দক্ষিণ এশিয়ার আঞ্চলিক সহযোগিতা সংস্থা সার্কের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সেমিনারে বক্তরা এসব কথা বলে। সম্প্রতি দ্য ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ অব বাংলাদেশের (আইসিএমএবি) উদ্যোগে রাজধানীর নীলক্ষেতে আইসিএমএবির রুহুল কুদ্দুস অডিটোরিয়ামে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

আইসিএমএবির প্রেসিডেন্ট আবু সাঈদ মো. শায়খুল ইসলাম এফসিএমএর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার শেখ ফজলে নুর তাপস। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শওকত আলী ওয়ারেছী।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন সেমিনার অ্যান্ড কনফারেন্স কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সেলিম এফসিএমএ এবং ধন্যবাদ জ্ঞাপন বক্তব্য রাখেন আইসিএমএবির সেক্রেটারি মো. আবদুর রহমান খান এফসিএমএ।

সেমিনারে বক্তারা আরও বলেন, সার্কভুক্ত দেশগুলোর মধ্যে সীমান্ত উত্তেজনা হ্রাস এবং মানবপাচার, মাদকপাচার, আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদ, সন্ত্রাসবাদের অর্থ যোগান, অবৈধ ব্যবসায় ও অর্থ পাচারের বিরুদ্ধে সমন্বিত লড়াই এবং ব্যবসায়, অর্থনীতি, রাজনীতি ও সাংস্কৃতিক ক্ষেত্রে সহযোগিতা জরুরি হয়ে পড়েছে। সেইসঙ্গে সার্ককে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়ের মঞ্চ হিসেবে তৈরি এবং দক্ষিণ এশিয়ার দেশসমূহের সরকার, নেতৃত্ব, পেশাজীবী ও জনগণের মধ্যে দায়বদ্ধতা ও ভ্রাতৃত্ববোধ বৃদ্ধি করা জরুরি।

এই বিভাগের আরো সংবাদ