টাইমের বর্ষসেরা অ্যাঞ্জেলা মার্কেল
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

টাইমের বর্ষসেরা অ্যাঞ্জেলা মার্কেল

যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম টাইম ম্যাগাজিনের ‘পারসন অব দ্য ইয়ার ২০১৫’ হিসেবে জার্মানির চ্যাঞ্চেলর অ্যাঞ্জেলা মার্কেলের নাম উঠে এসেছে। তালিকায় দ্বিতীয় হয়েছেন জঙ্গি সংগঠন আইএস প্রধান আবু বকর আল-বাগদাদি। এছাড়া তৃতীয় অবস্থান দখল করেছেন মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এক খবরে টেলিগ্রাফ এ তথ্য জানিয়েছে।

ছবিটি টেলিগ্রাম থেকে নেওয়া

ছবি টাইম ম্যাগাজিনের

ইউরোপে অভিবাসন ও গ্রিসের সংকটকালীন মুহূর্তে বিশেষ নেতৃত্ব দেওয়ার জন্য তাকে এ সম্মানে ভূষিত করা হয়েছে। ১৯৮৬ সালের পর তিনিই একমাত্র কোনো নারী, যাকে পারসন অব দ্য ইয়ার হিসেবে আখ্যায়িত করেছে টাইম। গত বছর এ আসনে বসানো হয় ইবোলার বিরুদ্ধে লড়াই করা চিকিৎসকরা।

প্রতিবছরই এমন একটি তালিকা প্রকাশের মাধ্যমে বছরের সেরা ব্যক্তিত্ব নির্বাচন করে টাইম। ম্যাগাজিনের সম্পাদকদের বিচারে নির্বাচিত হন পারসন অব দ্য ইয়ার।

টাইমের সম্পাদক ন্যান্সি গিবস জানিয়েছেন,  একবার নয়, দুইবার নয়, তিন তিন বার ৬১ বছর বয়সী এই মহিয়সী নারী ইউরোপের অস্তিত্ব ধরে রাখার জন্য অসামান্য অবদান রেখেছেন। ভ্লাদিমির পুতিনের ‘ইউক্রেন চুরি’কে কৌশলে পরিচালনা; গ্রিসের সংকটে সাড়া; অভিবাসন ইস্যুতে তার প্রতিক্রিয়া- সবকিছুই তাকে এ বছর পারসন অব দ্য ইয়ারের আসনে বসিয়েছে।

 

person of year

 

তালিকায় চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন ব্ল্যাক লিভস ম্যাটার ও ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। এরপরেই রয়েছে উবার প্রধান নির্বাহী ত্রাভিস কলোনিক, জেন্ডার ইস্যু কর্মী কেটলিন জিনার ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নাম।

অর্থসূচক/শাহীন

এই বিভাগের আরো সংবাদ