সাকিবকে টপকে শীর্ষে অশ্বিন
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

সাকিবকে টপকে শীর্ষে অশ্বিন

টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষ স্থান হারিয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। মঙ্গলবার আইসিসি প্রকাশিত সর্বশেষ র‌্যাংকিংয়ে তাকে সরিয়ে শীর্ষে উঠেছেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

সাকিব আল হাসান। ছবি সংগৃহীত

সাকিব আল হাসান। ছবি সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ দিল্লি টেস্টে বল-ব্যাটে দুর্দান্ত পারফর্ম করায় তিনি এই পুরষ্কার পেলেন।

বেশ কয়েক বছর ধরে এই স্থানটিকে নিজের সম্পত্তিই বানিয়ে ফেলেছিলেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ টেস্টে অশ্বিন নিয়েছেন ৩১ উইকেট। রান খরার এই সিরিজে করেছেন ১০১ রান। সর্বশেষ দিল্লি টেস্টে রয়েছে একটি অর্ধশতকও। ফলে ৪০৬ রেটিং পয়েন্ট নিয়ে টেস্ট অলরাউন্ডার ক্যাটাগরিতে শীর্ষ স্থানে উঠে আসলেন এই স্পিনার। সেইসঙ্গে  দীর্ঘদিন ধরে শীর্ষে থাকা সাকিব আল হাসান নেমে গেলেন দ্বিতীয় স্থানে। সাকিবের রেটিং পয়েন্ট ৩৮৪।

৩১৫ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার স্টুয়ার্ট ব্রড। চতুর্থ ও পঞ্চম স্থানে যথাক্রমে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ফিল্যান্ডার ও অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক।

টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষ স্থান হারালেও ওয়ানডে অলরাউন্ডার ক্যাটাগরিতে শীর্ষে রয়েছেন সাকিব। ৪১৬ রেটিং পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছেন তিনি। দ্বিতীয় স্থানে রয়েছেন সেখানে শ্রীলংকার তিলকরত্নে দিলশান। দিলশানের রেটিং পয়েন্ট ৩৬৬। টি-২০ অলরাউন্ডার ক্যাটাগরিতেও শীর্ষে রয়েছেন সাকিব। তার রেটিং পয়েন্ট ৩৬২। ৩৩০ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের শহীদ আফ্রিদি।

এই বিভাগের আরো সংবাদ