শেষ চারে রংপুরও
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

শেষ চারে রংপুরও

মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পর দ্বিতীয় দল হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরে শেষ চারে জায়গা নিশ্চিত করেছে সাকিব আল হাসানের রংপুর রাইডার্স।

সিলেটকে উড়িয়ে শেষ চারে রংপুরও। ছবি সংগৃহীত

সিলেটকে উড়িয়ে শেষ চারে রংপুরও। ছবি সংগৃহীত

আজ সোমবার দিনের দ্বিতীয় ম্যাচে সিলেট সুপার স্টারসকে ৮ উইকেটে হারিয়ে শেষ চারের টিকিট পেয়েছে দলটি।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে  রংপুর রাইডার্সের আরাফাত সানি, সাকিব আল হাসান ও মোহাম্মদ নবী এই স্পিনার ত্রয়ীর সামনে দাঁড়াতেই পারেননি সিলেট সুপার স্টার্সের ব্যাটসম্যানরা। স্কোর বোর্ডে দলের রান যখন এক তখন সাজঘরে ফেরেন দিলশান মুনাবিরা। তাকে অনুসরণ করে একে একে সবাই আসা-যাওয়ার মিছিলে শামিল হন। সামান্য একটু ব্যতিক্রম ছিলেন পাকিস্তানের সোহেল তানভির। তার ১৭ বলের ২০ রানের ইনিংসের উপর ভর করে সর্বনিম্ন রানের লজ্জা থেকে বাঁচে সিলেট। তিনি ছাড়া আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। শেষ পর্যন্ত মাত্র ৫৯ রানে থামে সিলেট সুপার স্টার্সের ইনিংস।

রংপুরের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন আরাফাত সানি। মোহাম্মদ নবী নেন ৩ উইকেট। এছাড়া সাকিব আল হাসান নেন ২ উইকেট এবং পেসার থিসারা পেরেরার শিকার ১ উইকেট।

মাত্র ৬০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৯.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে রংপুর রাইডার্স। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন সাকিব আল হাসান। জহুরুলের ব্যাট থেকে আসে ৯ রান। এছাড়া লেন্ডল সিমন্স ৫ ও সৌম্য সরকার করেন ১১ রান।

সিলেটের হয়ে এই দুটি উইকেটই লাভ করেন ডানহাতি পেসার মোহাম্মদ শহীদ।

এর আগে দিনের প্রথম ম্যাচে বরিশাল বুলসকে ৭ উইকেটে হারিয়ে নকআউট পর্ব নিশ্চিত করে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

 

এই বিভাগের আরো সংবাদ