২৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

২৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

আইন লঙ্ঘনের অভিযোগে চট্টগ্রাম নগরীর কর্ণফুলী এবং পটিয়া উপজেলার ২৫টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সোমবার বিএসটিআই চট্টগ্রামের সহকারী পরিচালক মো. রেজাউল করিমের নেতৃত্বে নগরীর কর্ণফুলী থানার মইজ্যার টেক এবং পটিয়া উপজেলার কলেজ বাজার ও শান্তির হাট এলাকায় এ অভিযান চালানো হয়।BSTI20130924055801

বিএসটিআই চট্টগ্রাম কার্যালয়ের পরিদর্শক (মেট) মোহাম্মদ সাইফুর রহমান ও মোহাম্মদ আনিছুর রহমান বাদি হয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন।

পরিচালক মো.সাইদুল ইসলাম স্বাক্ষরিত বিএসটিআই চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, সোমবার কর্ণফুলী থানার মইজ্জারটেক ও পটিয়া উপজেলার কলেজ বাজার, শান্তিরহাট এলাকায় জুয়েলারি, জ্বালানি তেল, রড-সিমেন্টসহ বিভিন্ন ব্যবসায়ীক প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। ‘দি স্ট্যান্ডার্ডস অব ওয়েটস এন্ড মেজার্স অর্ডিনেন্স ১৯৮২(অ্যামেন্ডমেন্ট অ্যাক্ট-২০০১) এর বিভিন্ন ধারার সুস্পষ্ট লঙ্ঘনের দায়ে ২৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

নগরীর যেসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা হয়েছে- কর্ণফুলি থানার মইজ্যার টেক এলাকায় স্বর্ণালী ফ্যাশন জুয়েলার্স, জননী জুয়েলার্স‍, নূর সুইটস, এন ইসলাম অ্যান্ড সন্স, রূপালী ট্রেডিং এজেন্সি, এ এম টি স্টিল মার্ট, মোহছেন আউলিয়া অটো মোবাইলস ও আইয়ুব অটো মোবাইলস, শাহ ছমিয়া অয়েল, রুবি মিষ্টি মহল, আল আমিন স্টোর ও খাজা হোটেল।

এছাড়া পটিয়া উপজেলার কলেজ বাজার এলাকার হাজি ইসলাম ট্রেডিং, বারো আউলিয়া স্টোর, নজরুল স্টোর, মা জুয়েলার্স ও মর্ডান বধূ সাজ জুয়েলার্স এবং শান্তির হাট এলাকায় খাজা স্টোর, হক ট্রেডিং, মক্কা স্টোর, মোহছেন আউলিয়া হার্ডওয়ার স্টোর, নমেয়া স্টোর, গাউছিয়া স্টোর ও ভাই ভাই স্টোরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এই বিভাগের আরো সংবাদ