খুলেছে চেন্নাই বিমানবন্দর
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

খুলেছে চেন্নাই বিমানবন্দর

বৃষ্টি আর বন্যার কারণে কয়েকদিন বন্ধ থাকার পর ভারতের চেন্নাই বিমানবন্দর আজ শনিবার আংশিক খুলে দেওয়া হয়েছে। তবে এখনই সেখান থেকে কোনো বাণিজ্যিক ফ্লাইট পরিচালিত হচ্ছে না।

ভারি বর্ষণে সৃষ্ট বন্যার কারণে গত মঙ্গলবার সন্ধ্যা থেকে ভারতের দক্ষিণাঞ্চলের শহর চেন্নাইয়ের প্রধান বিমানবন্দরটি বন্ধ ঘোষণা করা হয়। ছবি সংগৃহীত

ভারি বর্ষণে সৃষ্ট বন্যার কারণে গত মঙ্গলবার সন্ধ্যা থেকে ভারতের দক্ষিণাঞ্চলের শহর চেন্নাইয়ের প্রধান বিমানবন্দরটি বন্ধ ঘোষণা করা হয়। ছবি সংগৃহীত

আপাতত বন্যা দুর্গত এলাকায় ত্রাণ সরবরাহের জন্য এই বিমানবন্দর থেকে অল্প সংখ্যক ফ্লাইট পরিচালনা করা হবে।

এ বিষয়ে বেসামরিক বিমান চলাচলমন্ত্রী মহেশ শর্মা বলেন, “বিমানবন্দর থেকে আপাতত বিশেষ কিছু ফ্লাইট পরিচালনা করা হবে। বন্দরের বেইজমেন্ট এখনও পানিতে ডুবে থাকায় এবং টার্মিনাল ভবনের বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা ঠিক না হওয়ায় এখনই বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা শুরু করা সম্ভব হচ্ছে না।”

তিনি আরও জানান, এজন্য চেন্নাই বিমানবন্দর থেকে বাণিজ্যিক ফ্লাইট চালু করতে আরও ২ দিন লাগবে।

তামিল নাড়ু রাজ্যের চেন্নাইতে ভয়াবহ বন্যায় এখন পর্যন্ত কমপক্ষে ৩২৫ জনের প্রাণহানি ঘটেছে। তবে বন্যার পানির স্তর নেমে যেতে শুরু করলে ডুবে যাওয়া আরও অনেকের মৃতদেহ পাওয়া যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

কর্মকর্তারা বলছেন, ‘এ কারণে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।’

ভারি বর্ষণে সৃষ্ট বন্যার কারণে গত মঙ্গলবার সন্ধ্যা থেকে ভারতের দক্ষিণাঞ্চলের শহর চেন্নাইয়ের প্রধান বিমানবন্দরটি বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া চেন্নাই থেকে বিভিন্ন গন্তব্যের ট্রেন চলাচলও স্থগিত করা হয়।

প্রসঙ্গত, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে ভারতের উপকূলীয় অঞ্চলে গত মাস থেকে ভারি বৃষ্টি হচ্ছে। প্রায় ১ সপ্তাহের টানা বৃষ্টিতে চেন্নাই শহর কার্যত অচল হয়ে পড়ে। এরই মধ্যে গত সোমবার থেকে টানা ভারি বর্ষণে চেন্নাইয়ে ভয়াবহ বন্যা দেখা দেয়।

 

 

এই বিভাগের আরো সংবাদ