আরও ৪৮ বাংলাদেশিকে ফেরত দিচ্ছে মায়ানমার
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

আরও ৪৮ বাংলাদেশিকে ফেরত দিচ্ছে মায়ানমার

অভিবাসন-প্রত্যাশী ৪৮ জন বাংলাদেশিকে আগামীকাল বুধবার ফেরত দেবে মায়ানমার। মায়ানমারের মংডু শহরে আজ মঙ্গলবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মায়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) মধ্যে সমন্বয় সভায় এ সিদ্ধান্ত হয়।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

বৈঠকে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন বিজিবির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল করিম। আর মায়ানমার প্রতিনিধিদলের নেতৃত্ব দেন বিজিপির ব্রিগেডিয়ার জেনারেল থিন কো কো।

বৈঠক শেষে বিকেলে হাবিবুল করিম টেকনাফে সাংবাদিকদের বলেন, ইয়াবা, মানব পাচার ও অবৈধ অনুপ্রবেশ রোধ, মায়ানমারে আটক অভিবাসীদের ফেরতসহ বিভিন্ন বিষয় নিয়ে দ্বি-পাকি স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়েছে। তবে বিরাজমান ও উদ্বুদ্ধ সমস্যা সমাধানে ঐক্যবদ্ধভাবে কাজ করার এক মত পোষন করা হয়েছে।

তিনি জানান, মায়ানমার থেকে এ পর্যন্ত ৭০৭ জন অভিবাসীকে দেশে ফেরত আনা হয়েছে। বুধবার দুপুরে আরও ৪৮ জন অভিবাসীকে ঘুনধুম সীমান্ত দিয়ে দেশে ফেরত আনা হবে। তাছাড়া আরো কিছু অভিবাসী আটক রয়েছে তাদের যাচাই-বাচাই করে ফেরত আনার ব্যবস্থা করবেন।

বিগ্রেডিয়ার আরও জানান, বাংলাদেশ-মিয়ানমার সোহার্দ্যপূর্ন সম্পর্ক বজায় রাখতে বিজিবি-বিজিপির মধ্যে আগামী বছরের জানুয়ারীর প্রথম সাপ্তাহে বাংলাদেশে পতাকা বৈঠক অনুষ্টিত হবে। তাছাড়া প্রতিমাসে একবার করে দুদেশের মধ্যে পতাকা বৈঠক অনুষ্টিত হবে।

এই বিভাগের আরো সংবাদ