টানা তৃতীয় জয়ে সেমিতে বাংলাদেশের মেয়েরা
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

টানা তৃতীয় জয়ে সেমিতে বাংলাদেশের মেয়েরা

২০১৬ টি-২০ বিশ্বকাপ বাছাই পর্বের তৃতীয় ম্যাচেও বড় জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। মঙ্গলবার ব্যাংককে পাপুয়া নিউগিনিকে ৪১ রানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমি-ফাইনালে উঠেছে জাহানারা আলমের দল।

বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি সংগৃহীত

বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি সংগৃহীত

খাদিজাতুল কুবরা ও রোমান আহমেদের দুর্দান্ত বোলিং নৈপূণ্যে এ জয় তুলে নেয় বাংলাদেশ। এটি বাংলাদেশের মেয়েদের টানা তৃতীয় জয়।

এদিন টস হেরে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১০০ রান করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। জবাবে খাদিজাতুল কুবরা ও রোমানা আহমেদের বোলিং তোপে পড়ে ১ বল বাকি থাকতেই মাত্র ৫৯ রানেই গুটিয়ে যায় পাপুয়া নিউগিনি। ফলে ৪১ রানের বড় জয় পায় বাংলাদেশ।

পাপুয়া নিউগিনির হয়ে ভেরু ফ্রাঙ্ক ১৩ ও তানিয়া রুমা করেন ১২ রান। এছাড়া আর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের কৌটায় পৌঁছাতে পারেননি।

বাংলাদেশ নারী দলের পক্ষে ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে ৫ উইকেট লাভ করেন খাদিজাতুল কুবরা। রোমানা আহমেদ নেন ১৩ রানে ৩ উইকেট। ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে লতা মণ্ডল পান ১টি উইকেট।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাটিং করে ৭ উইকেটে ১০০ রান করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন ফারজানা হক। এছাড়া নিগার সুলতানা ১৪, রিতু মনি ১৩ ও জাহানারা আলম করেন ১০ রান।

পাপুয়া নিউগিনির পক্ষে কারি সেউরা সর্বোচ্চ ২টি উইকেট লাভ করেন। ১টি করে উইকেট নেন রাবিনা ওয়া, ভেরু ফ্রাঙ্ক, কাইয়া আরুয়া ও সিবোনা জিমি।

এর আগে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে থাইল্যান্ডকে ৭৩ রানের বড় ব্যবধানে হারিয়ে শূভ সূচনা করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আর দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে জাহানারা আলমের দল। আজকের জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমি-ফাইনালে উঠল বাংলাদেশেরর মেয়েরা।

 

 

এই বিভাগের আরো সংবাদ