উভয় বাজারে মিশ্র প্রবণতায় লেনদেন
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

উভয় বাজারে মিশ্র প্রবণতায় লেনদেন

DSE-CSE-Logo

ডিএসই ও সিএসই লোগো

দেশের উভয় বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ রোববার সপ্তাহের প্রথম কার্যদিবসে মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন গতকালের তুলনায় ডিএসইতে লেনদেনের পরিমান বাড়লেও কমেছে সিএসইতে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৪০৫ কোটি টাকার। যা গতকালের তুলনায় ৫৭ কোটি টাকা বা ১৬ শতাংশ বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৩৪৮ কোটি টাকার শেয়ার।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৮০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১০০ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৩০ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- ইফাদ অটোস, স্কয়ার ফার্মা, কেডিএস এক্সেসরিজ, এএফসি অ্যাগ্রো, ট্রাস্ট ব্যাংক, সামিট পাওয়ার, রতনপুর স্টিল রি-রোলিং মিলস, সাইফ পাওয়ারটেক, কাশেম ড্রাইসেলস এবং সি অ্যান্ড এ টেক্সটাইল।

একইসঙ্গে আজ চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) ২৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৮৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ১১৭টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ