৬ পণ্যে পাটজাত মোড়ক না থাকলে কারাদণ্ড-অর্থদণ্ড
today-news
brac-epl
প্রচ্ছদ » অর্থনীতি

৬ পণ্যে পাটজাত মোড়ক না থাকলে কারাদণ্ড-অর্থদণ্ড

ধান, চাল, গম, ভুট্টা, সার ও চিনি পরিবহনে পাটজাত মোড়ক ব্যবহার না করলে কারাদণ্ড ও অর্থদণ্ডে দণ্ডিত করা হবে। আজ রোববার দুপুরে সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম।

Track

ট্রাকে পণ্য পরিবহন।

প্রতিমন্ত্রী জানান, পাটের মোড়কের ব্যবহার নিশ্চিত করতে আগামীকাল সোমবার থেকে সাঁড়াশি অভিযান শুরু হবে। সড়ক, মহাসড়ক, চাল উৎপাদনকারী এলাকা, ঢাকার প্রবেশমুখ এবং পুরো দেশে এই সাঁড়াশি অভিযান চলবে।

তিনি বলেন, পাটের ব্যবহার নিশ্চিত করতে, পাটের ঐতিহ্য ফিরিয়ে আনতে এবং কৃষক যেন পাটের ন্যায্যমূল্য পান, সে লক্ষ্যেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মির্জা আজম বলেন, পাটজাত মোড়ক ব্যবহার না করে কৃত্রিম মোড়ক দিয়ে এসব পণ্য বিক্রি, বিতরণ ও সরবরাহ করলে এক বছরের কারাদণ্ড বা ৫০ হাজার টাকা জরিমানা বা উভয় দণ্ডে দণ্ডিত করা যাবে।

প্রতিমন্ত্রী বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পরিবেশ ও বন মন্ত্রণালয়, নৌ পরিবহন মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, বস্ত্র ও পাট মন্ত্রণালয়, পাট অধিদপ্তর, পরিবেশ অধিদপ্তর, স্থলবন্দর কর্তৃপক্ষ, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ), বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি), জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, র‍্যাব যৌথভাবে এই সাঁড়াশি অভিযান পরিচালনা করবে।

এই বিভাগের আরো সংবাদ