দ্বিতীয় ম্যাচেও বড় জয় পেল বাংলাদেশের মেয়েরা
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট
বিশ্বকাপ বাছাই

দ্বিতীয় ম্যাচেও বড় জয় পেল বাংলাদেশের মেয়েরা

২০১৬ সালের টি-২০ বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় ম্যাচেও বড় জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। রোববার ব্যাংককে স্কটল্যান্ডকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে জাহানারা আলমের নেতৃত্বাধীন বাংলাদেশ।

বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি সংগৃহীত

বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি সংগৃহীত

এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজিতে (এআইটি) টস হেরে প্রথমে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৫৩ রান সংগ্রহ করে স্কটল্যান্ড নারী ক্রিকেট দল। জবাবে ১২.৪ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশের মেয়েরা।

টস হেরে ব্যাট করতে নেমে রোমানা আহমেদ, খাদিজাতুল কোবরাদের বোলিং তোপে লণ্ডভণ্ড হয়ে যায় স্কটল্যান্ডের ব্যাটিং লাইনআপ। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্কটল্যান্ড। দলের হয়ে একমাত্র দুই অঙ্কের কৌটায় পৌঁছান ক্যাথরিন ব্রেইস। তিনি করেন ১২ রান। এছাড়া আর কোনো স্কটিশ খেলোয়াড়ই ছুঁতে পারেননি দুই অঙ্কের সংগ্রহ। দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ ৮ এসেছে মোট চারজনের ব্যাট থেকে। শেষ পর্যন্ত মাত্র ৫৩ রানে অলআউট হয় স্কটল্যান্ড নারী ক্রিকেট দল।

বাংলাদেশের হয়ে রুমানা আহমেদ মাত্র ৯ রানের বিনিময়ে তুলে নেন ৩ উইকেট। ২টি উইকেট নেন খাদিজাতুল কোবরা। ১টি করে উইকেট লাভ করেন জাহানারা আলম, পান্না ঘোষ ও ফাহিমা খাতুন।

৫৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০ উইকেটে জেতার পথেই ছিল বাংলাদেশ। আয়েশা রহমান ও শারমিন আকতারের উদ্বোধনী জুটিতেই আসে ৫৩ রান। দলীয় এই রানে পরপর আয়েশা ও শারমিন ফিরে গেলে কিছুটা নাটকীয় পরিস্থিতির সৃষ্টি হয়। আয়েশা করেন ২৪ রান। আর শারমিন করেন ২৬ রান। এরপর জয়সূচক রানটি তুলে নেন রুমানা আহমেদ। ফলে ৮ উইকেটে জয়ী হয় বাংলাদেশের মেয়েরা।

স্কটল্যান্ডের হয়ে রাচেল স্কলস নেন ১ উইকেট।

এই বিভাগের আরো সংবাদ