বিশ্বকাপ বাছাইয়ে বড় জয় পেল বাংলাদেশের নারীরা
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

বিশ্বকাপ বাছাইয়ে বড় জয় পেল বাংলাদেশের নারীরা

২০১৬ টি-২০ বিশ্বকাপের বাছাই পর্বের প্রথম ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। শনিবার ব্যাংককে স্বাগতিক থাইল্যান্ডকে ৭৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে জাহানারা আলমের নেতৃত্বাধীন বাংলাদেশ।

বাংলাদেশ নারী ক্রিকেট দলের উল্লাস। ছবি সংগৃহীত

বাংলাদেশ নারী ক্রিকেট দলের উল্লাস। ছবি সংগৃহীত

টস হেরে প্রথমে ব্যাটিং  করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৫ রান সংগ্রহ করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। জবাবে মাত্র ৩২ রানে গুটিয়ে যায় থাইল্যান্ড নারী ক্রিকেট দল।

থাইল্যান্ড ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে ব্যাটিংয়ে নেমে আয়েশা-শারমিনের উদ্বোধনী জুটিতে ৩৮ রান করে বাংলাদেশ। ব্যক্তিগত ১২ রানে রান আউট হয়ে সাজঘরে ফেরেন শারমিন। এরপর ছোট ছোট জুটিতে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৫ রান করে বাংলাদেশের মেয়েরা।

দলের হয়ে সর্বোচ্চ ৩০ রান করেন আয়েশা রহমান। এছাড়া ফারজানা হক ২৩, শায়লা শারমিন ১৭, শারমিন আকতার ১২ রান করেন।

থাইল্যান্ডের হয়ে সুলেপর্ন লোয়ামি ও নাটিয়া বোচাথম নেন ২টি করে উইকেট।

১০৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রোমানা আহমেদ, ফাহিমা খাতুন ও রিতু মনিদের বোলিং তোপে লণ্ডভণ্ড হয়ে যায় থাইল্যান্ডের ব্যাটিং লাইনআপ। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে থাইল্যান্ড।

দলের হয়ে একমাত্র দুই অঙ্কের কৌটায় পৌঁছান চানিদা সুটিরং। তিনি করেন ১৩ রান। এছাড়া নারুইমল চাইওয়াই ৭,  সুলেপর্ন লোয়ামি ও  অধিনায়ক সোমনারিন টিপস করেন ৫ রান করে। বাকিরা আউট হন ০ রানে। মিস্টার এক্সট্রা থেকে আসে ২ রান। শেষ পর্যন্ত ১৪.৪ ওভারে মাত্র ৩২ রানে অলআউট হয় থাইল্যান্ড নারী ক্রিকেট দল।

বাংলাদেশের হয়ে রিতু মনি, ফাহিমা, রুমানা নেন ২টি করে উইকেট। এছাড়া অধিনায়ক জাহানারা আলম ও শায়লা শারমিন নেন ১টি করে উইকেট। বাকি ২জন রান আউটের শিকার হন।

 ম্যাচসেরা হন আয়েশা রহমান।

এই বিভাগের আরো সংবাদ