ময়মনসিংহের নান্দাইলে ১৪৪ ধারা জারি
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

ময়মনসিংহের নান্দাইলে ১৪৪ ধারা জারি

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় আওয়ামী লীগের কমিটি বাতিল ও পুনর্বহালকে কেন্দ্র করে সৃষ্ট উত্তেজনার পরিপ্রেক্ষিতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। গতকাল শুক্রবার রাত সাড়ে ১০টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপজেলা সদরে ১৪৪ ধারা জারির নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহানূর আলম।

144 Dhara

অতিরিক্ত পুলিশ মোতায়েন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে নান্দাইলে জরুরি টহল দিচ্ছে পুলিশ। ময়মনসিংহ পুলিশ লাইনস থেকে অতিরিক্ত এক প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে সেখানে।

আজ শনিবার উপজেলা সদরে নান্দাইল আওয়ামী লীগের দুটি পক্ষ একইসঙ্গে সমাবেশ করার ঘোষণা দিয়েছিল। এরই পরিপ্রেক্ষিতে সেখানে ১৪৪ ধারা জারি করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহাবুদ্দিন ভূঁইয়া জানান, বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন সমাবেশের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু তা করতে না পারার আশঙ্কায় প্রশাসনকে ব্যবহার করে ১১৪ ধারা জারি করিয়েছেন তিনি।

গত ২১ নভেম্বর জেলা আওয়ামী লীগের এক বর্ধিত সভায় নান্দাইল উপজেলা আওয়ামী লীগের নির্বাচিত কমিটি ভেঙে দেওয়া হয়। ওই সময় আনোয়ারুল আবেদিন খান তুহিনকে আহ্বায়ক করে ৬২ সদস্যবিশিষ্ট একটি কমিটির অনুমোদন দেওয়া হয়।

এর আগে দলের কাউন্সিলে সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) আবদুস সালামকে সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম ভূঁইয়াকে সাধারণ সম্পাদক করে উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। সেই কমিটিকে ‘বাতিল’ করেই আনোয়ারুল আবেদিন খান তুহিনের নেতৃত্বে নতুন কমিটি গঠন করা হয়। এ কমিটির বৈধতা নিয়ে প্রশ্ন তুলে কাউন্সিলে নির্বাচিত কমিটির নেতারা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কাছে প্রতিবাদ জানান।

এর পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও সংসদীয় বোর্ডের সভায় জেলা আওয়ামী লীগ অনুমোদিত নান্দাইল উপজেলার আহ্বায়ক কমিটি বাতিল করা হয়। পাশাপাশি কাউন্সিলে নির্বাচিত পূর্ণাঙ্গ কমিটিকে বহাল রাখা হয়।

ওই ঘটনার প্রতিক্রিয়ায় গতকাল আনোয়ারুল আবেদিন খান তুহিনের সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এমন পরিস্থিতিতে সহিংসতার আশঙ্কায় উপজেলা সদরে ১৪৪ ধারা জারি করা হয়।

এই বিভাগের আরো সংবাদ