'গণতন্ত্র না থাকায় জঙ্গি রাষ্ট্রে পরিণত হচ্ছে দেশ'
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

‘গণতন্ত্র না থাকায় জঙ্গি রাষ্ট্রে পরিণত হচ্ছে দেশ’

দেশে গণতন্ত্র না থাকায় সারাবিশ্বে জঙ্গি রাষ্ট্র হিসেবে বাংলাদেশের পরিচিতি বাড়ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে.জে. মাহবুবুর রহমান।

আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অল কমিউনিটি ফোরাম আয়োজিত ‘চ্যালেঞ্জেস অব এক্সিট্রিমিজম ইন বাংলাদেশ শীর্ষক’ গোলটেবিল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

Lt.G. (Re) Mahbubur Rahman

বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে.জে. (অব.) মাহবুবুর রহমান। ফাইল ছবি

মাহবুবুর রহমান বলেল, বাংলাদেশ শান্তির দেশ। এ দেশে কোনো জঙ্গি থাকতে পারে না। কিন্তু বর্তমানে দেশে গণতন্ত্র না থাকায় বাংলাদেশ আজকে সারা বিশ্বে জঙ্গী রাষ্ট্র হিসেবে পরিচিতি পাচ্ছে।

দেশে গণতন্ত্র ফিরে না আসা পর্যন্ত জঙ্গিবাদের উত্থান রোধ করা সম্ভব নয় বলেও মন্তব্য করেন বিএনপির এই জ্যেষ্ঠ নেতা।

সাবেক এই সেনা প্রধান বলেন, বিদেশি হত্যাকাণ্ডসহ সাম্প্রতিক সব হত্যাকাণ্ডের দায় স্বীকার করছে আইএস। কিন্তু সরকার বলছে দেশে কোনো আইএস নেই। তাহলে সরকার হত্যাকারীদের গ্রেপ্তার করে প্রমাণ করুক দেশে আইএস নেই।

মাহবুবুর রহমান বলেন, দেশ বার বার উগ্রবাদের শিকার হচ্ছে- এটা গণতন্ত্রের জন্য অসনি সংকেত। এদেরকে কঠোরভাবে দমন করতে না পারলে এদেশ এক সময় সিরিয়া, আফগানিস্তানের মতো ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে পারে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দীন বকুলের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিলারা চৌধুরী, সাবেক সংসদ সদস্য সৈয়দ আসিফা আশরাফ পাপিয়া, বিএনপির সহ-তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

অর্থসূচক/মাইদুল

এই বিভাগের আরো সংবাদ