ডে নাইট টেস্ট খেলবে বাংলাদেশ!
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ডে নাইট টেস্ট খেলবে বাংলাদেশ!

ফ্লাডলাইট, গোলাপি বল, সাদা পোশাকে ব্যাটে বলের লড়াই, ডে নাইট টেস্ট- ২০১৬ সালের ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে এমনই টেস্ট সিরিজ খেলার পরিকল্পনা করছে নিউজিল্যান্ড।

গোলাপি বল। ছবি সংগৃহীত

গোলাপি বল। ছবি সংগৃহীত

এজন্য আগামী বছরের ফেব্রুয়ারিতে শুরু হতে যাওয়া ২০ পর্বের ঘরোয়া ক্রিকেট লিগ প্ল্যাঙ্কেট শিল্ডে গোলাপি বলে পরীক্ষামূলকভাবে ডে নাইট ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। ম্যাচগুলো অকল্যান্ড, হ্যামিল্টন ও নেপিয়ারে অনুষ্ঠিত হবে।

কিউই ক্রিকেট বোর্ডের প্রধান লিন্ডসে ক্রোকার বলেন, “বাংলাদেশের বিপক্ষে ডিসেম্বরে ডে-নাইট টেস্ট খেলার উপযুক্ত সময়। নভেম্বরে ম্যাচটি হলে একটু তাড়াতাড়িই হয়ে যায়। তাই ডিসেম্বরই কার্যকরী সময়। তবে এ ব্যাপারে আমরা এখনও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে কোনো রকম আলোচনা করিনি।”

তিনি আরও জানান, ডিসেম্বরই এই ফরম্যাটের সেরা সময়। ফ্লাড লাইটের আলোতেই বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলবে তারা।

এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, “আমরা এখনও এ ধরনের কোনো প্রস্তাব পাইনি। তবে এ ধরনের প্রস্তাব যদি আসে তাহলে প্রথমে এটা ক্রিকেট কমিটির কাছে পাঠানো হবে। এরপর বোর্ড লেভেলে সিদ্ধান্ত নেওয়া হবে।”

এদিকে আগামীকাল শুক্রবার থেকে অ্যাডিলেডে শুরু হচ্ছে বহুল প্রতীক্ষিত ডে-নাইট টেস্ট। এ ম্যাচ খেলা হবে পোলাপি বলে। সেক্ষেত্রে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের তৃতীয় টেস্টই হচ্ছে ক্রিকেট ইতিহাসের প্রথম ডে-নাইট ও গোলাপি বলের টেস্ট। আর এ ম্যাচকে ঘিরে ক্রিকেটার থেকে শুরু করে সমর্থকরা উৎসুক হয়ে রয়েছে।

বেশ কয়েকজন ক্রিকেটারের সঙ্গে সুর মিলিয়ে নিউজিল্যান্ড অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালাম জানিয়েছেন, এ ম্যাচের মধ্য দিয়ে টেস্ট ম্যাচের জনপ্রিয়তা আরও বাড়বে। সেই সঙ্গে দর্শকরাও টেস্টের প্রতি আগ্রহ দেখাবে।

এই বিভাগের আরো সংবাদ