ক্যাপিটাল মার্কেট এক্সপোর পার্টনার হল জনপ্রিয় চার মিডিয়া
today-news
brac-epl
প্রচ্ছদ » এক্সপো নিউজ

ক্যাপিটাল মার্কেট এক্সপোর পার্টনার হল জনপ্রিয় চার মিডিয়া

নিজ নিজ অঙ্গনে তুমুল জনপ্রিয় চারটি ভিন্ন ধারার গণমাধ্যম বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৫-এর পার্টনার হয়েছে। এর মধ্যে একুশে টেলিভিশন (ইটিভি) এক্সপোর টিভি পার্টনার, দৈনিক সমকাল ও ডেইলি ফিনান্সিয়াল এক্সপ্রেস এর নিউজপ্রিন্ট পার্টনার এবং ঢাকা এফএম এক্সপোর রেডিও পার্টনার।

FE-ETV-Samakal-Dhaka-FM-Logo

বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপোর পার্টনার চার মিডিয়ার লোগো

উল্লেখ, ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতি বিষয়ক দেশের প্রথম অনলাইন নিউজপোর্টাল অর্থসূচকের আয়োজনে আগামী ১০, ১১ ও ১২ ডিসেম্বর রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এই এক্সপো অনুষ্ঠিত হবে। এই এক্সপোতে ব্রোকারহাউজ, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, ক্রেডিট রেটিং এজেন্সি, ট্রাস্টি, অডিটর, তালিকাভুক্ত কোম্পানিসহ বিভিন্ন স্টেকহোল্ডার অংশ নিচ্ছে।

এক্সপোতে এসব প্রতিষ্ঠান স্টল নিয়ে তাদের পণ্য ও সেবা তুলে ধরবে। এর আগে কোনো ধরনের আয়োজনে পুঁজিবাজারের সব স্টেকহোল্ডার এক ছাদের নিচে এভাবে সমবেত হয়নি।

এক্সপোতে বিভিন্ন বিষয়ের উপর একাধিক সেমিনার, বিনিয়োগ সংক্রান্ত কর্মশালা, ক্যারিয়ার কাউন্সিলিং, সিভি জমা নেওয়ার বুথ, অর্থনীতি ও ব্যবসা সংক্রান্ত বইয়ের সমাবেশ, ওয়ালস্ট্রিটের উপর নির্মিত একাধিক চলচ্চিত্রের প্রদর্শনী, গেম ইত্যাদি থাকবে।

বহুমুখী প্রতিষ্ঠানের অংশগ্রহণ, বিষয় বৈচিত্র, সরকারের প্রভাবশালী নীতিনির্ধারক ও বিশিষ্টজনদের সংশ্লিষ্টতা এই এক্সপোকে অনন্য রূপ দিয়েছে। তিনদিনের এই এক্সপোর বিভিন্ন পর্বে সাবেক ও বর্তমান ৬ জন মন্ত্রী অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এর আগে শেয়ারবাজার বিষয়ক কোনো কর্মসূচিতে এতজন মন্ত্রী একসাথে অংশ নেননি।

আলোচিত চার গণমাধ্যম ক্যাপিটাল মার্কেট এক্সপোর পার্টনার হওয়ায় এই আয়োজন আরও অর্থবহ হয়ে উঠেছে। চারটি গণমাধ্যমই বস্তুনিষ্ঠতা, পেশাদারিত্ব, সংবাদ পরিবেশনে স্বকীয়তা ইত্যাদি কারণে ব্যাপকভাবে সমাদৃত।

সমকাল সম্পাদক গোলাম সারওয়ার দেশের প্রথিতযশা একজন সাংবাদিক। একুশে পদকে ভূষিত গোলাম সারওয়ার প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) চেয়ারম্যান। তার নেতৃত্বে একদল তুখোড় সংবাদকর্মী সমকালকে অনন্য উচ্চতায় উন্নীত করেছে।

ফিনান্সিয়াল এক্সপ্রেস দেশের প্রথম বিজনেস নিউজপেপার। এএইচএম মোয়াজ্জেম হোসেনের সুসম্পাদনায় এ পত্রিকাটি করপোরেট অঙ্গনে অপ্রতিদ্বন্দ্বী হিসেবে নিজের অবস্থান সংহত করেছে। ফিনান্সিয়াল এক্সপ্রেসের বিভিন্ন রিপোর্ট, ফিচার, সম্পাদকীয়, উপ-সম্পাদকীয় ব্যবসা-বাণিজ্য অনুকূল নীতিনির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

Bangladesh Capital Market Expo

বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৫ এর লোগো

একুশে টেলিভিশন বেসরকারি খাতে দেশের প্রথম টেলিভিশন। ‌এর একুশে বিজনেস অনুষ্ঠানটি দেশের টেলিভিশন শিল্পে ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতি বিষয়ক প্রথম নিয়মিত অনুষ্ঠান। এ অনুষ্ঠানের শেয়ারবাজার সংক্রান্ত পর্বটি বিনিয়োগকারীসহ পুঁজিবাজার সংশ্লিষ্টদের কাছে তুমুল জনপ্রিয়।

ঢাকা এফএমও তার নিজ অঙ্গনে যথেষ্ট জনপ্রিয়। বৈচিত্রময় অনুষ্ঠান ও নির্ভরযোগ্য সংবাদ পরিবেশনের মাধ্যমে এটি দেশের অন্যতম শীর্ষ রেডিও হিসেবে নিজের জায়গা করে নিয়েছে।

আলোচিত চার মিডিয়া পার্টনার হওয়ার ক্যাপিটাল মার্কেট এক্সপোর প্রচার-প্রচারণা আরও জোরদার হবে বলে মনে করছে অর্থসূচক পরিবার।

এক্সপোর তৃতীয় দিন প্রধান অতিথি থাকবেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী জনাব ওবায়দুল কাদের, বিশেষ অতিথি থাকবেন জ্বালানি ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ বিপু।

এক্সপো পরিদর্শনে কোনো টিকেট লাগবে না। উল্টো দর্শনার্থীদের জন্য প্রতিদিনই থাকবে র‌্যাফেল ড্র। এতে ঢাকা-কুয়ালালামপুরের রিটার্ন টিকেট (৩টি) ও ঢাকা-কক্সবাজার রুটে রিটার্ন টিকেট (৬টি), ল্যাপটপ (৩টি) , মোবাইল ফোন (১০টি) , কক্সবাজারে পাঁচ তারকা হোটেলে সঙ্গীসহ ২ রাত থাকার ভাউচার (৬টি) ইত্যাদি পুরস্কার থাকবে।

এই বিভাগের আরো সংবাদ