শিক্ষায় বিনিয়োগ বাড়ানোর আহ্বান রাষ্ট্রপতির
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

শিক্ষায় বিনিয়োগ বাড়ানোর আহ্বান রাষ্ট্রপতির

দেশে শিক্ষার হার বৃদ্ধি পেলেও শিক্ষার গুণগত মান কাঙ্ক্ষিত স্থানে পৌঁছায়নি মন্তব্য করে রাষ্ট্রপতি আবদুল হামিদ শিক্ষার মান বাড়াতে এ খাতে বিনিয়োগ বাড়ানোর আহ্বান জানিয়েছেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ- ছবি পিআইডি

রাষ্ট্রপতি আবদুল হামিদ- ছবি পিআইডি

বুধবার বিকেলে খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে বক্তব্যকালে তিনি এ আহ্বান জানান। রাষ্ট্রপতি বলেন, শিক্ষার মান বাড়াতে বিনিয়োগ আরও বাড়াতে হবে। তবেই দেশের শিক্ষাব্যবস্থা আরও এগিয়ে যাবে।

খুলনা অঞ্চলে রয়েছে জীববৈচিত্র্যের সমৃদ্ধ সুন্দরবন ও বঙ্গোপসাগর। এটি নিয়ে কাজ করতে হবে। এজন্য খুলনা বিশ্ববিদ্যালয়ের গবেষকদের এসব বিষয়ে গবেষণার আহ্বান জানান তিনি। নতুন গ্রাজুয়েটদের উদ্দেশে রাষ্ট্রপতি বলেন, তোমরা দেশের উচ্চতর মানবসম্পদ। তোমাদের কাছে জাতির প্রত্যাশা অনেক।

অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ইমেরিটাস ড. আনিসুজ্জামান এবং বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।

২০১১ থেকে ২০১৫ সালের ৩১ আগস্ট পর্যন্ত যেসব শিক্ষার্থীর চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে তারা এই পঞ্চম সমাবর্তনে অভিজ্ঞানপত্র (সনদপত্র) প্রাপ্ত হয়েছেন। এর সংখ্যা প্রায় সাড়ে চার হাজার। যার মধ্যে ১৫ জনকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন আইটি (পিজিডিআইটি) ও ০১ জনকে পিএইচডি ডিগ্রি প্রদান করা হয়েছে। পিএইচডি অর্জন করেন মো. হাসানুজ্জামান।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের (অনুষদ) পরীক্ষার ফলাফলে অসাধারণ কৃতিত্বের জন্য এবার ১৪ জন শিক্ষার্থীকে গোল্ড মেডেল দেওয়া হয়েছে।

ভাষণের আগে রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের উদ্বোধন ও ফলক উন্মোচন করেন।সবশেষে তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের ২৫ বছর পূর্তিতে রজতজয়ন্তীর বছরব্যাপী উৎবের উদ্বোধন করেন।

এই বিভাগের আরো সংবাদ