ইন্ডিয়া এক্সপো শুরু শনিবার
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

ইন্ডিয়া এক্সপো শুরু শনিবার

আগামী শনিবার ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বল রুমে শুরু হচ্ছে দুই দিনব্যাপী ভারতীয় রপ্তানি পণ্য ও সেবা প্রদর্শনী-ইন্ডিয়া এক্সপো-২০১৫। ফেডারেশন অব ইন্ডিয়ান এক্সপোর্ট অর্গানাইজেশন্স্ (ফিও) এই  বিজনেস টু বিজনেস- বিটুবি প্রদর্শনীর আয়োজন করছে। প্রধানমন্ত্রীর অর্থনীতিবিষয়ক সিনিয়র উপদেষ্টা ড. মশিউর রহমান এদিন প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

indian jwellery

ভারতের শীর্ষস্থানীয় ৫৩টি ব্যবসায়ী প্রতিষ্ঠানের ৯৬ জন প্রতিনিধি প্রদর্শনীতে অংশ নিতে ঢাকায় আসছেন। ফিও’র ভাইস প্রেসিডেন্ট রমেশ কুমার আগারওয়াল প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। ফিওর উপমহাপরিচালক দেবদত্ত নন্দাওয়ানীসহ অন্যান্য কর্মকর্তাও ঢাকা সফর করবেন। প্রদর্শনী চলাকালীন দ্বিপক্ষীয় বাণিজ্য ও সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে ভারতীয় ব্যবসায়ীরা বাংলাদেশি ব্যবসায়ীদের সঙ্গে বিভিন্ন পর্যায়ে আলোচনা করবেন।

প্রদর্শনীতে যে সব ভারতীয় ব্যবসা খাতের প্রতিনিধিত্বে থাকবে তার মধ্যে রয়েছে ফুটওয়্যার, কৃষি পণ্য ও মসলা, টেক্সটাইল, আসবাবপত্র, প্যাকেজিংসামগ্রী, মনোব্লক পাম্প, প্লাস্টিক দানা, পরিবেশ মনিটরিং সিস্টেম, মেডিকেল পরীক্ষা সিস্টেম, অটোপার্টস, কোয়ার্টস্, সেলাক ও অন্যান্য।

প্রদর্শনীটির আয়োজনে সহযোগিতা করছে বাংলাদেশে ভারতীয় দূতাবাস, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই), ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (আইবিসিসিআই)।

এই বিভাগের আরো সংবাদ