বরখাস্ত ফ্যাবিও লোপেজ
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

বরখাস্ত ফ্যাবিও লোপেজ

জাতীয় দলের কোচ ফ্যাবিও লোপেজকে বরখাস্ত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আশাব্যঞ্জক সাফল্য এনে দিতে ব্যর্থ হওয়ায় তাকে বরখাস্ত করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হয়েছেন মারুফুল হক।

ফ্যাবিও লোপেজ। ফাইল ছবি

ফ্যাবিও লোপেজ। ফাইল ছবি

আজ মঙ্গলবার লোপেজের অধীনে বাংলাদেশ দলের গত ৫ ম্যাচের পারফরম্যান্স মূল্যায়নে বসে ন্যাশনাল টিমস কমিটি। মূল্যায়ন শেষে সাংবাদিকদের লোপেজকে বরখাস্ত করার কথা জানান ন্যাশনাল টিমস কমিটির সভাপতি কাজী নাবীল আহমেদ।

 মারুফুল হক শেখ রাসেল ক্রীড়া চক্রের কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

গত সেপ্টেম্বরে লোডভিক ডি ক্রুইফকে বিদায় জানানোর পর তার স্থলাভিষিক্ত হন ইতালিয়ান নাগরিক লোপেজ।

ওই সময় বাফুফে জানায়, আগামী ডিসেম্বরে শুরু হতে যাওয়া সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ পর্যন্ত দায়িত্ব পালন করবেন লোপেজ।

ক্রুইফের পর বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে লোপেজের অধ্যায়টা শুরু হয় হার দিয়ে। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইপর্বের ম্যাচে কিরগিজস্তানের মাঠে ২-০ গোলে হারে মামুনুলরা।

এরপর তাজিকিস্তানের মাঠে ৫-০ গোলে হারলে লোপেজের কোচিং কৌশল নিয়ে প্রশ্ন উঠে। গত ১৭ নভেম্বর বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাই পর্বের নিজেদের ৭ম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৪-০ গোলের হারে স্বাগতিকরা।

সম্প্রতি চীনের ইউনানে আসিয়ান ইন্টারন্যাশনাল ফুটবল ওপেন টুর্নামেন্টেও ব্যর্থ হয় বাংলাদেশ। আমন্ত্রণমূলক এই টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে এগিয়ে গিয়েও মিয়ানমারের ক্লাব হান্থারওয়েডি ইউনাইটেডের কাছে ৩-২ গোলে হারে মামুনলরা। দ্বিতীয় ম্যাচে চীনের দল লিজিয়ানের কাছে বাংলাদেশ হারে ২-১ গোলে। দলের এই ব্যর্থতায় লোপেজকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়াটা সহজ করে দেয়।

এই বিভাগের আরো সংবাদ