আত্মসমর্পণের পর কারাগারে খুলনা বিএনপির সভাপতি
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

আত্মসমর্পণের পর কারাগারে খুলনা বিএনপির সভাপতি

নাশকতার দুই মামলায় আত্মসমর্পণের পর খুলনা মহানগর বিএনপির সভাপতি ও সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জুকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

Nazrul Islam Manju

খুলনা মহানগর বিএনপির সভাপতি ও সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু।

ওই দুই মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ায় আজ সোমবার বেলা ১১টায় তিনি মহানগর হাকিম মো. আমিরুল ইসলামের আদালতে আত্মসমর্পণ করেন। একটি মামলায় জামিন পেলেও অন্য মামলায় জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এসময় আদালত প্রাঙ্গণে বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মাওলা জানান, ২০১৩ সালের ২৬ নভেম্বর অবরোধ চলাকালে নগরীর পাওয়ার হাউজ মোড়ে সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশের ওপর হামলা, যানবাহন ভাংচুর ও বিস্ফোরকদ্রব্য আইনে পুলিশ মামলা করে। আদালত এই মামলার চার্জশিট গ্রহণ করে গত ২২ নভেম্বর গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এই মামলায় আইনজীবীরা জামিনের আবেদন জানালে আদালত তা নামঞ্জুর করেন।

এছাড়া ২০১৪ সালের ৪ জানুয়ারি নগরীর পিটিআই মোড়ে ইজিবাইক ভাংচুরের অভিযোগে বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা হয়। আদালত ওই মামলার চার্জশিট গ্রহণ করে গত ১৬ নভেম্বর গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন। এই মামলায় আদালত জামিন মঞ্জুর করেছেন। তবে একটি মামলায় জামিন নামঞ্জুর হওয়ায় তাকে কারাগারে পাঠানো হয়।

এই বিভাগের আরো সংবাদ