বোমা হামলার হুমকি: কানাডায় টার্কিশ বিমানের জরুরি অবতরণ
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

বোমা হামলার হুমকি: কানাডায় টার্কিশ বিমানের জরুরি অবতরণ

কিছুদিন আগে মিশরের একটি উপদ্বীপে রাশিয়ার একটি বিমান বিধ্বস্ত হয়। এরপর থেকে আবারও বিমান দুর্ঘটনা নিয়ে সারাবিশ্বে আলোচনার ঝড় উঠেছে।

এরই মাঝে বোমা হামলার হুমকি পেয়ে মধ্যপথে যাত্রা বিরতি করেছে তুরস্কের একটি বিমান। কানাডার স্থানীয় সময় গতকাল শনিবার রাত ১১টার দিকে দেশটির পূর্বাঞ্চলের হ্যালিফ্যাক্স আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ওই টার্কিশ বিমানটি।

Turkish Airlines

টার্কিশ বিমান।

কানাডার হ্যালিফ্যাক্স আন্তর্জাতিক বিমানবন্দরের কর্মকর্তার বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে জানানো হয়, ২৫৬ জন আরোহীকে নিয়ে গতকাল রাতে তুরস্কের একটি বিমান নিরাপদে এখানে অবতরণ করেছে। নিউ ইয়র্ক থেকে বিমানটি তুরস্কের উদ্দেশ্যে যাত্রা করেছিল। মধ্যপথে বোমা হামলার হুমকি পেয়ে বিমানটি কানাডায় অবতরণ করে।

ওই প্রতিবেদনে আরও জানানো হয়েছে, বোমা হামলার হুমকির বিষয়টি তদন্ত করছে কানাডার পুলিশ। তবে হুমকির বিষয়ে এখন পর্যন্ত বিস্তারিত কিছু জানানো হয়নি।

রয়্যাল কানাডিয়ান পুলিশ ফোর্সের এক টুইটার বার্তায় বলা হয়েছে, স্থানীয় সময় রাত ১০টা ৫০ মিনিটে টার্কিশ বিমানটিতে বোমার হুমকির কথা জানা যায়। এর কিছুক্ষণ আগে নিউইয়র্কের জন এফ. কেনেডি বিমানবন্দর থেকে উড্ডয়ন করে বিমানটি। বোমা হামলার হুমকির পরই বিমানটি কানাডার বিমানবন্দরে অবতরণ করে।

প্রসঙ্গত, বোমা হামলার হুমকির কারণে গত মঙ্গলবার পথ পরিবর্তন করেছিল যুক্তরাষ্ট্র থেকে প্যারিসগামী এয়ার ফ্রান্সের দুটি বিমান।

এই বিভাগের আরো সংবাদ