ডিএসইতে প্রথম ঘণ্টায় লেনদেন ১২৭ কোটি টাকা
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ডিএসইতে প্রথম ঘণ্টায় লেনদেন ১২৭ কোটি টাকা

DSE-CSE-Logo

ডিএসই ও সিএসই লোগো

দেশের দুই বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার উত্থানে লেনদেন চলছে। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ১২৭ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি টাকার শেয়ার। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ দুপুর ১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৭১টি কোম্পানির। আর দর কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৫৫১ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৯৯ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭২৯ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৬৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯০১ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

প্রসঙ্গত, আজ ডিএসইতে যান্ত্রিক ত্রুটির কারণে দেড় ঘণ্টা পর বেলা ১২টায় লেনদেন শুরু হয়।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ