মেসিকে ছাড়াই এল ক্লাসিকোতে লড়বে বার্সা
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

মেসিকে ছাড়াই এল ক্লাসিকোতে লড়বে বার্সা

সান্তিয়াগো বার্নাব্যুতে আজ শনিবার এল ক্লাসিকো খেলতে নামছে রিয়াল মাদ্রিদ ও বার্সালোনা। দীর্ঘদিন পর আজ দলের সঙ্গে যুক্ত হচ্ছেন বার্সার সেরা তারকা লিওনেল মেসি। প্রাথমিক স্কোয়াডে নাম থাকলেও একাদশে থাকা নিয়ে কিছুটা শঙ্কা রয়েছে।

গত সেপ্টেম্বরে লাস পালমাসের বিপক্ষের ম্যাচে হাঁটুতে চোট পাওয়ার পর থেকে মাঠের বাইরে আছেন মেসি। গত সোমবারে বার্সেলোনার অনুশীলনে ফিরেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।El Clasico

তবে গতকাল শুক্রবার এক সংবাদ সম্মেলনে বার্সার কোচ লুইস এনরিকে জানান, এ মুহূর্তে মেসি যে শতভাগ ‘ফিট’ নন। তবু ক্লাসিকোর আগে অনুশীলনে ফিরেছেন তিনি। তাই এল ক্লাসিকোতে এই আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ডের খেলার সম্ভাবনা জোরালো হয়েছে।

তিনি জানান, লিও দলে ফিরেছে, রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে প্রস্তুত সে। মেসির প্রত্যাবর্তন (দলের জন্য) স্বাভাবিকভাবে ইতিবাচক। সে ফিট আছে; অনুশীলনে ফিরেছে এবং এটা আমাদের জন্য দারুণ খবর।

মেসির ক্লাসিকোর দলে থাকা নিশ্চিত হলেও রিয়ালের বিপক্ষে খেলার নিশ্চয়তা দিতে পারেননি বার্সালোনা কোচ। তিনি বলেন, মেসি শতভাগ ফিট নয়; এতো দ্রুত ফিট হওয়াটা অসম্ভব। তার বিষয়ে এখনও চূড়ান্ত পরিকল্পনা হয়নি। ম্যাচের এক ঘণ্টা আগে মেসির সঙ্গে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

অন্যদিকে বার্সালোনাকে হারাতে সর্বশক্তি নিয়ে নামছে রিয়াল মাদ্রিদ। দলে আছেন- ২০১৪ সালের সেরা খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো। এছাড়া করিম বেনজেমা, গ্যারেথ বেল, সার্জিও রামোসসহ অন্যতম ভরসার খেলোয়াড়েরা রয়েছেন দলে।

এই পরিস্থিতিতে এল ক্লাসিকোতে আক্রমণাত্মক খেলার প্রস্তুতি নিয়েছে স্বাগতিকরা। নিজেদের মাঠে বার্সালোনাকে হারাতে তাই নিজের খোলস ছেড়ে বের হয়ে আসার পরিকল্পনা করেছেন দলের কোচ রাফায়েল বেনেতিস। সাধারণত রক্ষণাত্মক খেলা পছন্দ করেন তিনি।

গতকাল শুক্রবার সংবাদ সম্মেলনে রাফায়েল বেনেতিস বলেন, আমরা আক্রমণ করতে, প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকতে ও গোল করতে সক্ষম এক দল। আর সেটাই আমরা করতে চাই।

রোনালদোর বিষয়ে তিনি বলেন, অনেক গোল করার ক্ষমতা তার আছে। তার প্রতি আমার পূর্ণ আস্থা আছে, সে অনেক গোল করবে।

এই বিভাগের আরো সংবাদ