এ্যাপোলো ইস্পাতের ১৫% লভ্যাংশ অনুমোদন
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

এ্যাপোলো ইস্পাতের ১৫% লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি এ্যাপোলো ইস্পাতের ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছে শেয়ারহোল্ডাররা। আজ বৃহস্পতিবার কোম্পানির ২১তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ অনুমোদন দেওয়া হয়।

সূত্র মতে, ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত এই লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে ১২% বোনাস আর ৩% নগদ।

বৃহস্পতিবার কোম্পানির ২১তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ অনুমোদন দেওয়া হয়।

বৃহস্পতিবার কোম্পানির ২১তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ অনুমোদন দেওয়া হয়।

এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের চেয়ারম্যান দীন মোহাম্মদের সভাপতিত্বে সাধারণ সভায় উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের সদস্য এম.এ মজিদ, মো. রফিক, ব্যবস্থাপনা পরিচালক মো. আনসার আলী, উপ-ব্যবস্থাপনা পরিচালক আবদুর রহমান, নির্বাহী পরিচালক ও কোম্পানির সেক্রেটারী শেখ আবুল হাসান প্রমুখ।

এজিএমে কোম্পানির আয় ব্যয় সম্পর্কিত আর্থিক বিবরণী ও তার উপর নিরীক্ষকের প্রতিবেদনসহ পরিচালক মণ্ডলির প্রতিবেদন অনুমোদন দেওয়া হয়। এছাড়া অবসরে যাওয়া ৩ পরিচালককে পুনঃনির্বাচিত করা হয়। সভায় পরবর্তী বছরের জন্য নিরীক্ষক নিয়োগ ও তাদের ফিও অনুমোদন করা হয়।

অনুষ্ঠানে কোম্পানির চেয়ারম্যান দীন মোহাম্মদ বলেন, বিদায়ী অর্থবছরে রাজনৈতিক অস্থিরতার মধ্যেও এ্যাপোলো ইস্পাত তার প্রবৃদ্ধি ধরে রেখেছে। ইতোমধ্যে নফ প্রকল্পের কাজও শেষের পথে যা দ্রুত সম্পন্ন  হওয়ার আশা করা হচ্ছে এবং ২০১৬ সালের জানুয়ারী থেকে বাণিজ্যিকভাবে উৎপাদনে যাওয়া সম্ভব হবে।

নফ প্রযুক্তির বাণিজ্যিক উৎপাদন শুরু হওয়ার পর আরও দুইটি প্রকল্পে বিনিয়োগের চিন্তা করছে কোম্পানি। উন্নত প্রযুক্তির রঙ্গিন ঢেউটিন এবং চাহিদা নির্ভর গ্যালভাএ্যালুম পণ্য।

আইপিও-তে আসার পর থেকে অদ্যবধি নতুন কারখানা সম্প্র্রসারনের জন্য প্রায় ২০০ শতক জমি ক্রয় ও বায়না করা হয়েছে। ভবিষ্যতে সম্পত্তি পূর্ণমূল্যায়নসহ নানাবিধ কার্যক্রম পরিচালনায় পরিচালকমণ্ডলি বদ্ধ পরিকর।

এজিএমে উপস্থিত সকল শেয়ারহোল্ডারকে ধন্যবাদ জানিয়ে দীন মোহাম্মদ বলেন, এ্যাপোলোর প্রতি বিনিয়োগকারীরা যে সাঁড়া দিয়েছেন তাতে আমরা অভিভুত। আশা করি বিনিয়োগকারীসহ সংশ্লিষ্ট সকল পক্ষ আগামীতেও এ্যাপোলোর পাশে থাকবে। ভবিষ্যতেও আরও ভাল লভ্যাংশ প্রদানের আশাবাদ ব্যক্ত করেন।

এই বিভাগের আরো সংবাদ