মায়ার মন্ত্রিত্ব নিয়ে করা রিট খারিজ
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

মায়ার মন্ত্রিত্ব নিয়ে করা রিট খারিজ

ত্রাণ ও দুর্যোগ ব্যাবস্থা্পনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া

ত্রাণ ও দুর্যোগ ব্যাবস্থা্পনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সংসদ সদস্যপদ বাতিল ও মন্ত্রিত্ব থেকে তার অপসারণ চেয়ে করা রিট আবেদনটি খারিজ করেছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার বিচারপতি রিফাত আহম্মেদ এ আদেশ দেন।

গত ১৭ অগাস্ট ওই রিট আবেদনে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের বেঞ্চ বিভক্ত আদেশ দেয়। আদেশে বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি রুল দিলেও অপর বিচারপতি আবেদনটি খারিজ করে দিয়েছিলেন।

বিভক্ত আদেশের পর নিয়ম অনুযায়ী বিষয়টি প্রধান বিচারপতির কাছে যায় এবং বিষয়টি নিষ্পত্তির জন্য ১০ নভেম্বর বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের বেঞ্চে পাঠান তিনি।

এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার শুনানি হয়।

এসময়ে আদালতে মায়া চৌধুরীর পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার ও আইনজীবী সাঈদ আহমেদ রাজা। আর রিটের পক্ষে ছিলেন আবেদনকারী আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

মায়ার মন্ত্রী পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে গত ৭ জুলাই রিট আবেদনটি করেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপন করার অভিযোগে করা মামলায় ২০০৮ সালের ১৪ ফেব্রুয়ারি মোফাজ্জল হোসেন চৌধুরীকে ১৩ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। ২০০৯ সালে ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন তিনি। ২০১০ সালের ২৭ অক্টোবর হাইকোর্ট তাঁকে খালাস দেন। পরে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করে দুদক। গত ১৪ জুন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ হাইকোর্টের রায় বাতিল করে পুনরায় শুনানির নির্দেশ দেন।

এই বিভাগের আরো সংবাদ