প্যারিসে পুলিশি অভিযানে নিহত ২
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

প্যারিসে পুলিশি অভিযানে নিহত ২

ফ্রান্সে জঙ্গি হামলায় জড়িতদের খোঁজে প্যারিসে একটি শহরতলীর ফ্ল্যাটে পুলিশি অভিযান চলাকালে বিস্ফোরণ ও গোলাগুলিতে নারীসহ দুইজন নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে ৭ জনকে আটক করেছে পুলিশ। তবে ওই হামলার মূল হোতা হিসেবে আবদেল হামিদ আবাউদের কথা বলা হলেও তাকে আটক করা সম্ভব হয়নি।

France

প্যারিসের সান্দেনি শহরতলীতে জঙ্গিদের বিরুদ্ধে অভিযানে অংশ নেওয়া ফরাসি পুলিশের একাংশ।

প্যারিসের সান্দেনি শহরতলীতে স্থানীয় সময় গতকাল বুধবার সকালের দিকে অভিযান শুরু করে পুলিশ। ওই এলাকার একটি ভবনে প্যারিস হামলার হোতা মরোক্কো বংশদ্ভূত বেলজিয়ান নাগরিক আবদেল হামিদ আবাউদ অবস্থান করছেন- এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী।

ফ্রান্সের বিএফএমটিভির বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে জানিয়েছে, পুলিশের অভিযানের মুখে ভবনের ভেতর বিস্ফোরক বেল্টের বিস্ফোরণ ঘটিয়ে আত্মহত্যা করে এক তরুণী। আবাউদের আত্মীয় সে। আরেকজন সন্দেহভাজন গ্রেনেড এবং পুলিশের গুলিতে নিহত হয়।

ফরাসি কৌশুলি ফ্রাঁসোয়া মলি বলেন, বুধবারের ওই অভিযানে পাঁচ হাজারের বেশি বুলেট খরচ করেছে ফরাসি নিরাপত্তা বাহিনী। যে ভবনে অভিযান চালানো হয়েছে- সেটি ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। এর নিচে কোনো মানুষ আটকা আছে কি না- তা এখনও জানা যায়নি।

তিনি আরও বলেন, টানা ৭ ঘণ্টার এই অভিযান আপাতত শেষ হয়েছে বলে জানিয়েছে ফ্রান্স সরকার।

সন্দেহভাজন জঙ্গিদের খোঁজে প্যারিসসহ দেশজুড়ে তল্লাশি অভিযান জোরদার করেছে ফ্রান্সের পুলিশ। প্যারিসে হামলায় জড়িতদের খোঁজে ফ্রান্সের পাশাপাশি ইউরোপের বিভিন্ন দেশেও পুলিশি অভিযান চলছে।

এই বিভাগের আরো সংবাদ