জিম্বাবুয়ের নারীদের হারাল বাংলাদেশের নারীরা
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

জিম্বাবুয়ের নারীদের হারাল বাংলাদেশের নারীরা

পুরুষদের পর জিম্বাবুয়ের ওপর ছড়ি ঘোরাচ্ছে বাংলাদেশের নারীরাও। দুই ম্যাচ টি-২০ সিরেজের প্রথম টি-২০তে জিম্বাবুয়ে নারী দলকে ৩৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

জিম্বাবুয়ের উইকেট পড়ার পর বাংলাদেশ নারী ক্রিকেট দলের উল্লাস। ছবি সংগৃহীত

জিম্বাবুয়ের উইকেট পড়ার পর বাংলাদেশ নারী ক্রিকেট দলের উল্লাস। ছবি সংগৃহীত

মঙ্গলবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২৫ রান সংগ্রহ করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। জবাবে  নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৯০ রান তুলতে সক্ষম হয় সফরকারী নারী ক্রিকেট দল।

টি-২০তে বাংলাদেশ নারী  ক্রিকেট দলের নতুন অধিনায়ক নির্বাচিত হয়েছেন জাহানারা আলম। তার নেতৃত্বে দুরন্ত সূচনা করলো বাংলাদেশ।

টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১২৫ রান সংগ্রহ করে বাংলাদেশ নারী দল।  দলের হয়ে সর্বোচ্চ  ৫৪ বলে ৫০ রানের অনবদ্য ইনিংস খেলেন বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান আয়েশা রহমান।  টি-২০তে তার এটিই প্রথম হাফ সেঞ্চুরি। শারমিন আখতারের ব্যাট থেকে আসে ৩৫ রান। এছাড়া ৩২ রান করে অপরাজিত থাকেন ফারজাহা হক। শেষ পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ১২৫ রান সংগ্রহ করে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

সবচেয়ে মজার বিষয় হলো বাংলাদেশের যে ৩টি উইকেট পড়েছে; তার সবগুলোই রান আউট। জিম্বাবুয়ে নারী দলের বোলাররা কোনো উইকেটই নিতে পারেননি।

জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ৯০ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন শের্ন মায়ার্স। ১৯ রান করেন টি মিলিলো। ১৭ রানে অপরাজিত থাকেন ম্যারি মুসোন্দা।

বাংলাদেশের হয়ে ১১ রান খরচায় ৩ উইকেট নেন রুমানা আহমেদ। ১৮ রানে ২ উইকেট নেন সালমা খাতুন। এছাড়া ১টি করে উইকেট নেন পান্না ঘোষ ও শায়লা শারমিন।

এই বিভাগের আরো সংবাদ