সাইবার নিরাপত্তায় ‘ট্রেন্ড মাইক্রো’ আনলো কম্পিউটার সোর্স
বুধবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

সাইবার নিরাপত্তায় ‘ট্রেন্ড মাইক্রো’ আনলো কম্পিউটার সোর্স

সাইবার নিরাপত্তা ব্যবস্থা অটুট রাখতে কম্পিউটার সোর্সের উদ্যোগে দেশের বাজারে যুক্ত হয়েছে জাপানি ব্র্যান্ড ‘ট্রেন্ড মাইক্রো’।

বিসিএস ইনোভেশন সেন্টারে গতকাল সোমবার রাতে এই সিকিউরিটি সফটওয়্যার অবমুক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রেন্ড মাইক্রোর ন্যাশনাল সেলস ম্যানেজার আনন্দ শ্রিঙ্গি ও রিজিওনাল অ্যাকাউন্ট ম্যানেজার কাঞ্চন মল্লিক। স্ট্যান্ডআপ পারফরমার সোলায়মান সুখনের উপস্থাপনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কম্পিউটার সোর্স পরিচালক এইউ খান জুয়েল এবং আসিফ মাহমুদ।

Trend Micro

ট্রেন্ড মাইক্রোর উদ্বোধন অনুষ্ঠানে অতিথিরা।

স্বাগত বক্তব্যে আসিফ মাহমুদ বলেন, সাইবার জগতে গত ২৬ বছর ধরে ভার্চুয়াল বিশ্ব শাসন করছে জাপানি ব্র্যান্ড ‘ট্রেন্ড মাইক্রো’। নিয়ত রঙ পাল্টানো সাইবার অপরাধের ধরন ও প্রকৃতি বিশ্লেষণ করে জটিলতর সব সাইবার অপরাধ মোকাবেলায় ধারাবাহিকভাবে সফল এই সিকিউরিটি সফটওয়্যার।

তিনি বলেন, দেশের শীর্ষ প্রযুক্তি সেবা প্রতিষ্ঠান হিসেবে গ্রাহকদের আস্থা ধরে রাখতেই কম্পিউটার সোর্স অ্যান্টি-ভাইরাস বাজারজাত করতে অনেক সময় নিয়েছে। এই সময়ে গ্রাহকদের সমস্যা ও চাহিদা অনুসন্ধানের মধ্য দিয়ে গবেষণা ও উন্নয়নের মাধ্যমে তা ট্রেন্ড মাইক্রো কর্তৃপক্ষের কাছে দিয়েছি। এরপরই বাংলাদেশের গ্রাহকদের উপযোগী করে অনলাইন দুনিয়ার সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করে আমরা এই সল্যুশন সফটওয়্যার গ্রাহকদের হাতে পৌঁছে দিচ্ছি।

আনন্দ শ্রিঙ্গি বলেন, নিরাপত্তা হচ্ছে এক ধরনের মানসিক স্বস্তি। আর এই স্বস্তির জন্য দরকার আগে থেকেই হুমকি মোকাবেলার সক্ষমতা। ট্রেন্ড মাইক্রোর সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা অনলাইনের বিপদজনক ওয়েবসাইট, সোশ্যাল নেটওয়ার্ক, ই-মেইল, বর্ণোচরা ওয়েব লিংক ও গুপ্ত-বার্তা যেনো ব্যবহারকারীর ব্যক্তিগত, পেশাগত এবং আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করতে পারে না।

তিনি বলেন, সাইবার জগতে নিরাপদ থাকতে ল্যান বা সার্ভারে ফায়রাওয়াল ব্যবহার করাই যথেষ্ট নয়। কেননা যে সার্ভার অ্যাডমিন বিষয়টি দেখভাল করবেন তিনিও গুরুত্বপূর্ণ তথ্য চুরি করতে পারেন। অথবা তার শিথিলতার কারণেও সমস্যা দেখা দিতে পারে। এর গুরুত্ব অনুধাবন করেই স্বংক্রিয়ভাবে পিসির জাংক ফাইল মুছে দিয়ে কাজে গতি বাড়াতে ট্রেন্ড মাইক্রোতে রয়েছে অটোমেটিক পিসি অপ্টিমাইজেশন সিস্টেম (এপিআই ফিচার)।

এই বিভাগের আরো সংবাদ