ফরিদপুরে চম্পা হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

ফরিদপুরে চম্পা হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

court

আদালত-প্রতীকী ছবি

ফরিদপুরের কোতোয়ালি থানার কাশিমাবাদ গ্রামের কিশোরী জাকিয়া আক্তার চম্পাকে (১৪) ধর্ষণ ও হত্যার দায়ে চার আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়েছে

মঙ্গলবার দুপুরে ঢাকার চার নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের হাকিম আব্দুর রহমান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- রাজবাড়ীর সাইবেরিয়ার শামীম মণ্ডল (২৪), আকাশ মণ্ডল (২৪), রাজবাড়ীর কোলা গ্রামের জাহিদ সর্দার (২৪) এবং ফরিদপুরের কানাইপুরের উলুকান্দা গ্রামের বাবুল হোসেন (২২)। তাদের প্রত্যেকতে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রায় ঘোষণায় সময় মামলার প্রধান আসামি শামিম মণ্ডল ও জাহিদ সর্দার কাঠগড়ায় উপস্থিত ছিলেন। এছাড়া দণ্ডপ্রাপ্ত অন্য দুই আসামি পলাতক রয়েছে।

ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) মাহফুজুর রহমান জানান, চম্পা হত্যা মামলার পাঁচজন আসামির মধ্যে চারজনকে ফাঁসির আদেশের পাশাপাশি অন্যজনকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

প্রসঙ্গত, ২০১২ সালের ১৩ ডিসেম্বর ফরিদপুর সদরের কানাইপুর ইউনিয়নের কাশিমাবাদ গ্রামের মো. জাহাঙ্গীর মিয়ার মেয়ে জাকিয়া সুলতানা চম্পার (১৩) মরদেহ বাড়ির পাশে সোহরাব শেখের মেহগনি বাগানের একটি গাছে তার ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। সে পাশের পুরদিয়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিল। ঘটনার দুইদিন পর ১৫ ডিসেম্বর জাকিয়ার ভাই মো. হাসিবুল ইসলাম বাদী হয়ে ধর্ষণের পর হত্যার অভিযোগে ছয়জনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন আইনে ফরিদপুর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতয়ালী থানার এসআই শাহ আলম ২০১৩ সালের ২০ মে পাঁচজনের নামে ধর্ষণের পর হত্যা মর্মে অভিযোগপত্র (চার্জশিট) প্রদান করেন।

এই বিভাগের আরো সংবাদ