শেষ টি-২০তেও ওয়ার্নের কাছে হারল শচীন
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

শেষ টি-২০তেও ওয়ার্নের কাছে হারল শচীন

অল স্টারস সিরিজের প্রথম দুই ম্যাচে শোচনীয় পরাজয়ের পর শেষ টি-২০ ম্যাচেও শেন ওয়ার্ন ওয়ারিয়র্সের কাছে লজ্জাজনক হার মেনেছে শচীন টেন্ডুলকার ব্লাস্টার্স। রোববার লস এঞ্জেলেসে শচীনের দলকে ৪ উইকেটে হারিয়েছে শেন ওয়ার্নের দল। ফলে ৩-০ ব্যবধানে সিরিজ জিতলো শেন ওয়ার্ন ওয়ারিয়র্স।

শিরোপা হাতে দুই কিংবদন্তী শেন ওয়ার্ন ও শচীন টেন্ডুলকার। ছবি সংগৃহীত

শিরোপা হাতে দুই কিংবদন্তি শেন ওয়ার্ন ও শচীন টেন্ডুলকার। ছবি সংগৃহীত

এদিন টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৯ রানের বিশাল চ্যালেঞ্জিং স্কোর গড়ে শচীন বাহিনী। জবাবে পন্টি-সাঙ্গা-ক্যালিস ধামাকায় ৬ উইকেট হারিয়ে এক বল হাতে জয়ের বন্দরে পৌঁছে যায় ওয়ার্ন বাহিনী।

ম্যাচ জয়ী ইনিংস খেলার পথে সাঙ্গাকারা। ছবি সংগৃহীত

ম্যাচ জয়ী ইনিংস খেলার পথে সাঙ্গাকারা। ছবি সংগৃহীত

শেষ ম্যাচে সমানতালে জ্বলে উঠেন শচীন টেন্ডুলকার ব্লাস্টার্সের ব্যাটসম্যানরা। দলের পক্ষে শচীন-সৌরভ তুলে নেন জোড়া হাফ সেঞ্চুরি। শচীন করেন ২৭ বলে ৫৬ রান। তার ইনিংসটি ২ চার ও ৬ ছক্কায় সাজানো। সৌরভ করেন ৩৭ বলে ৫০ রান। ৩টি করে চার-ছক্কায় তার ইনিংসটি সাজানো। মাহেলা জয়াবর্ধনে করেন ১৮ বলে ৪১ রান। তিনি মারেন ৪টি ছক্কা। এছাড়া ৩৩ রানে অপরাজিত থাকেন কার্ল হুপার।১৫ বলে ২৭ রান করেন শেবাগ। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৯ রানের বিশাল স্কোর গড়ে শচীন বাহিনী। তবুও শেষ রক্ষা পায়নি ভারতীয় কিংবদন্তীর দল।

ম্যাচ জয়ী ইনিংস খেলার পথে পন্টিংয়ের একটি শট। ছবি সংগৃহীত

ম্যাচ জয়ী ইনিংস খেলার পথে পন্টিংয়ের একটি শট। ছবি সংগৃহীত

জবাবে ১৯.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২৪ রান তুলে নেয় ওয়ার্ন বাহিনী।

২২০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় শেন ওয়ার্ন ওয়ারিয়র্স। ০ রানে আউট হন মাইকেল ভন। ১২ রান করে ফিরে যান ম্যাথু হেইডেন। ১৯ বলে ৩১ রান করেন অ্যান্ড্রু সাইমন্ডস। ২৪ বল খেলে ১৭ রান করে আউট হন জন্টি রোডস। ৫২ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে ওয়ার্নের দল।

মাঠে উপস্থিত দর্শক। ছবি সংগৃহীত

মাঠে উপস্থিত দর্শক। ছবি সংগৃহীত

তবে সাঙ্গাকারা আর পন্টিং মিলে ওয়ার্ন ওয়ারিয়র্সকে জয়ের পথ দেখান। ৪২ রান করে আউট সাঙ্গা। ৪৩ রান করে অপরাজিত থাকেন পন্টিং। আর শেষ দিকে বাকি কাজটুকু সারেন ক্যালিস। তিনি করেন ৪৭।

ওয়ার্ন ওয়ারিয়র্সের পক্ষে বল হাতে আজ দুর্দান্ত ছিলেন ড্যানিয়েল ভেট্টরি। তিনি ৪ ওভার বল করে ৩৩ রানে তুলে নেন ৩ উইকেট। কোর্টনি ওয়ালশ ৪১ রানে নেন ১ উইকেট। ৪ ওভারে ৪৩ রান খরচ করলেও ওয়ার্ন অবশ্য ছিলেন উইকেট-শূন্য।

অর্ধশতক করার পথে শচীনের একটি শট। ছবি সংগৃহীত

অর্ধশতক করার পথে শচীনের একটি শট। ছবি সংগৃহীত

শচীন ব্লাস্টার্সের বোলাররা স্বাভাবিকভাবেই ছিলেন বেশ খরচে। কার্টলি অ্যামব্রোস ৩ ওভারে দিয়েছেন ১৫ রান। গ্লেন ম্যাকগ্রার খরচ ৩ ওভারে ৪৭ রান। সৌরভ গাঙ্গুলি মাত্র ১ ওভার বল করে দেন ১৬। শেবাগ ৫ বল করে দেন ১২ রান। তবে দুর্দান্ত বল করেছেন গ্রায়েম সোয়ান। ৪ ওভারে ২১ রান দিয়ে তিনি তুলে নেন ২ উইকেট। অ্যামব্রোস আর কার্ল হুপার নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেন ২ উইকেট।

ম্যাচসেরা হন ক্যালিস। আর পুরো সিরিজে অসাধারণ ব্যাট করায় সিরিজ সেরা হন সাঙ্গাকারা।

 

এই বিভাগের আরো সংবাদ