প্যারিস হামলায় রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর নিন্দা
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

প্যারিস হামলায় রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর নিন্দা

PM_President

রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্যারিসে সন্ত্রাসী হামলায় কমপক্ষে ১৫০ জন নিহত এবং আরও অনেকেই আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদের কাছে পৃথক নিন্দা ও শোক বার্তা পাঠিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, এক বার্তায় সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন রাষ্ট্রপতি। একইসঙ্গে হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন তিনি।

নিহতদের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

এদিকে প্যারিসে হামলার তীব্র নিন্দা জানিয়ে সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থার বিরুদ্ধে লড়াইয়ে ফ্রান্সের সঙ্গে একত্রে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদের কাছে পাঠানো এক শোক বার্তায় তিনি বলেন, প্যারিসে সন্ত্রাসী হামলায় বহু নিরীহ মানুষের প্রাণহানি এবং আরও অনেক আহত হওয়ায় আমি গভীরভাবে মর্মাহত। বাংলাদেশের জনগণ ও সরকারের সঙ্গে আমি এ ধরনের সন্ত্রাসী কার্যক্রমের তীব্র নিন্দা জানাচ্ছি এবং ফ্রান্সের সরকার ও জনগণের প্রতি সংহতি জানাচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, ধর্ম, বর্ণ নির্বিশেষে সন্ত্রাসীরা কেবলই সন্ত্রাসী এবং সভ্য সমাজে তাদের কোনো স্থান নেই। সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থীদের বিরুদ্ধে আমরা একত্রে লড়াই চালিয়ে যাবো।

তিনি বলেন, আপনার মাধ্যমে ফ্রান্সের জনগণের প্রতি আমার গভীর শোক এবং শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। নিহতদের আত্মার শান্তি কামনা করছি।

শুক্রবার প্যারিসে সন্ত্রাসী হামলায় প্রাথমিক হিসেবে অন্তত ১৫৩ জন প্রাণ হারিয়েছেন।

সন্দেহভাজন হামলাকারীদের ৮ জন নিহত হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ