প্যারিস হামলার সেফটি চেক চালু করলো ফেসবুক
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

প্যারিস হামলার সেফটি চেক চালু করলো ফেসবুক

ফ্রান্সের রাজধানী প্যরিসে ভয়াবহ সন্ত্রাসী হামলার পরে সেখানে নিরাপদে থাকা ব্যক্তিদের জন্য ফেসবুকে সেফটি চেক চালু করা হয়েছে।Facebook

এএফপির খবরে জানানো শুক্রবারের ভয়াবহ হামলার পর ওই শহরে অবস্থান করা আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব কেমন আছেন তা অন্যান্য এলাকার লোকেদের জানিয়ে দিতেই ফেসবুক এমন উদ্যোগ নিয়েছে।

এদিকে প্যারিসের এই ভয়াবহ হামলার নিন্দাও জানিয়েছে ফসেবুক কতৃপক্ষ। এএফপির কাছে পাঠানো এক বার্তায় ফেসবুক কতৃপক্ষ হামলায় হতাহতদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছে।

সেফটি চেক চালুর বিষয়ে ফেসবুকের তরফ থেকে বলা হয়ে হয়েছে, এমন পরিস্থিতিতে প্রচলিত উপায়ে হয়তো সবার সাথে যোগাযোগ করা সম্ভব হয়ে ওঠে না। তাই সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট সবার দুঃচিন্তা কমাতে পারে।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার ফ্রান্সের রাজধানী প্যারিসের অন্তত ছয়টি স্থানে সন্ত্রাসী হামলা হয়। এতে কমপক্ষে ১৫৩ জন নিহত হয়েছেন। ভয়াবহ এসব হামলায় আরও কয়েক শ আহত হয়েছেন।

হামলার পর দেশটির প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ জরুরি অবস্থা ঘোষণা করেছেন। একই সঙ্গে দেশটির সকল সীমান্ত বন্ধের নির্দেশ দিয়েছেন তিনি। আর নাগরিকদের ঘরে অবস্থান করতে বলা হয়েছে।

আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে  শহরে পুলিশের পাশাপাশি ১৫০০ সেনাও মোতায়েন করা হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ