দুর্নীতিবিরোধী সংস্থাকে স্বচ্ছ হতে হবে: টিআই
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

দুর্নীতিবিরোধী সংস্থাকে স্বচ্ছ হতে হবে: টিআই

কার্যকর দুর্নীতি প্রতিরোধে বিধিবদ্ধ দুর্নীতিবিরোধী সংস্থাগুলোকে স্বচ্ছ ও জবাবদিহিমূলক হতে হবে বলে মনে করেন ৬টি দেশের ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই) প্রতিনিধিগণ।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

বৃহস্পতিবার ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)র ধানমন্ডি কার্যালয়ে আয়োজিত দু’দিনব্যাপী এক আন্তর্জাতিক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে এ প্রত্যাশার কথা জানান তারা।

তারা বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে নিযুক্ত বিধিবদ্ধ দুর্নীতিবিরোধী  সংস্থাগুলো সর্বোচ্চ সততা, বস্তুনিষ্ঠতা ও পেশাদারিত্বের সাথে কাজ করলেই দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব হবে।

ট্রান্সপারেন্সি ইনটারন্যাশনাল (টিআই) এর এশিয়া প্যাসিফিক ডিপার্টমেন্ট ও টিআইবির যৌথ আয়োজনে “অ্যান্টি করাপশন অ্যাসেসমেন্ট টুল অ্যান্ড প্রজেক্ট কিক-অফ ওয়ার্কশপ” শীষর্ক কর্মশালাটি ঢাকায় ১১ ও ১২ নভেম্বর অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় বাংলাদেশ, ইন্দোনেশিয়া, মালদ্বীপ, মঙ্গোলিয়া, শ্রীলঙ্কা, এবং তাইওয়ানের ১০ জন গবেষক অংশগ্রহণ করেন। এশিয় প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বিভিন্ন দেশের দুর্নীতিবিরোধী সরকারি প্রতিষ্ঠানসমূহের কাজের ক্ষেত্র, স্বচ্ছতা ও জবাবদিহিতার মাত্রা যাচাই করা এবং দুর্নীতি প্রতিরোধে এ সকল প্রতিষ্ঠানসমূহের সক্ষমতার মাত্রা নিরূপণ করাই ছিল এ কর্মশালার উদ্দেশ্য।

প্রসঙ্গত, গত ৯ নভেম্বর প্রতিনিধি দলটি গাজীপুরে টিআইবির মাঠ পর্যায়ের কার্যক্রম পরিদর্শন করে। পরিদর্শনকালে সচেতন নাগরিক কমিটি (সনাক) ও ইয়ূথ এনগেইজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের আয়োজনে বিভিন্ন সামাজিক জবাবদিহিতামূলক কার্যক্রমের প্রশংসা করেন তারা।

অর্থসূচক/মেহেদী

এই বিভাগের আরো সংবাদ