প্রবৃদ্ধির ধারা অব্যাহত রাখতে চায় সাইফ পাওয়ারটেক
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

প্রবৃদ্ধির ধারা অব্যাহত রাখতে চায় সাইফ পাওয়ারটেক

পুঁজিবাজারে তালিকাভুক্ত সেবা ও আবাসন খাতের কোম্পানি সাইফ পাওয়ারটেক লিমিটেড প্রবৃদ্ধির স্বাভাবিক ধারা অব্যাহত রাখতে চায়। আর এ জন্য প্রতিষ্ঠানটির নেওয়া পরিকল্পনা সঠিক বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন।

DSC_0704বৃহস্পতিবার সকালে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) তে কোম্পানির ১২তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সাইফ পাওয়ারটেক লিমিটেড পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার পরে পাল্টে গেছে। এখন কোম্পানির ম্যানেজমেন্ট আরও দায়িত্বশীল হয়েছে। তাদের আন্তরিকতা এবং কঠোর পরিশ্রমের ফলে আজ এই সাফল্য সম্ভব হয়েছে।

কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আরও বলেন, গত এজিএমে আমরা যে প্রতিশ্রুতি দিয়েছিলাম তার বাস্তবায়ন করতে পেরেছি। যার কারণে আমরা বিনিয়োগকারীদের একটা সম্মানজনক লভ্যাংশ দিতে পেরেছি। কোম্পানির প্রবৃদ্ধির ধারা বজায় রাখতে বোর্ড বরাবরই নতুন পরিকল্পনা নিয়ে এসেছে। আর তা বাস্তবায়নের মাধ্যমে আমরা প্রবৃদ্ধির ধারা বজায় রাখতে চাই।

সাইফ পাওয়ারটেক বাংলাদেশের মূল পয়েন্টে কাজ করে থাকে। আমরা চট্টগ্রাম বন্দরের প্রায় ৬৫ শতাংশ কন্টেইনার হ্যান্ডেলিং করে থাকি। সাইফ পাওয়ারটেকই দেশে একমাত্র টারমিনাল অপারেটর।

DSC_0712আগামী বছরের পরিকল্পনা নিয়ে তরফদার মো রুহুল আমিন বলেন, আমাদের সোলার ডিভিশন নতুন একটি সোলার পাওয়ার প্লান্ট নিয়ে কাজ করছে। এছাড়া অবকাঠামো প্রকল্পে চট্টগ্রাম পোর্টের কাছাকাছি আরও একটি পাওয়ার প্লান্ট স্থাপনের কাজ করে যাচ্ছি।

ব্যাটারি প্রকল্প নিয়ে তিনি বলেন, আজকের এজিএমে আমাদের ব্যাটারি প্রকল্পের বাণিজ্যিক উৎপাদনের সময় বাড়িয়ে নেওয়া হয়েছে। যাতে ক্ষুদ্র বিনিয়োগকারীরা বিনিয়োগ করেছেন। এই প্রকল্পের কাজ এগিয়ে যাচ্ছে। এর আয় যখন কোম্পানির সাথে যুক্ত হবে তখন আরও প্রবৃদ্ধি বেড়ে যাবে।

এর আগে কোম্পানির সেক্রেটারি এফ. এম. সালেহীন বিনিয়োগকারীদের কাছ থেকে এই ব্যাটারি প্রকল্পের বাণিজ্যিক উৎপাদনের সময় ২০১৬ সালের মে পর্যন্ত বাড়ানোর প্রস্তাব পাশ করিয়ে নেন।

সাধারণ বার্ষিক সভায় (এজিএম) উপস্থিত ছিলেন- কোম্পানির চেয়ারম্যান তরফদার নিগার সুলতানা, পরিচালক রুবাইয়া চৌধুরী ও তরফদার মো. রুহুল সাইফ, স্বতন্ত্র পরিচালক জালাল উদ্দিন আহমেদ চৌধুরী, কোম্পানির উপদেষ্টা মো. সাখাওয়াত হোসেন খান ও কোম্পানির হেড অব অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স মো. হাসান রাজা প্রমুখ।

অর্থসূচক/এসইউএম/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ