ক্যাপিটাল মার্কেট এক্সপোতে আইসিএমএবির সমর্থন
today-news
brac-epl
প্রচ্ছদ » এক্সপো নিউজ

ক্যাপিটাল মার্কেট এক্সপোতে আইসিএমএবির সমর্থন

দেশে পুঁজিবাজার নিয়ে ভিন্ন ধারার আয়োজন বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৫ এর প্রতি নৈতিক সমর্থন জানিয়েছে ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট একাউন্টেন্ট অব বাংলাদেশ (আইসিএমএবি)। দেশে কস্ট একাউন্টেন্টদের একমাত্র প্ল্যাটফরম আইসিএমএবির প্রেসিডেন্ট এ এস এম শায়খুল ইসলাম বলেছেন, এ ধরনের ইতিবাচক উদ্যোগে আইসিএবি পাশে থাকবে।

icmab

আইসিএমএবি-লোগো

সম্প্রতি ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৫ নিয়ে তার সঙ্গে অর্থসূচকের মতবিনিময়কালে শায়খুল ইসলাম এ কথা বলেন। তিনি বলেন, আইসিএমএবি দেশের অর্থনৈতিক উন্নয়নে নানাভাবে ভূমিকা রাখার চেষ্টা করছে। তিনি বিশ্বাস করেন, পুঁজিবাজার দেশের অর্থনৈতিক উন্নয়নে অনেক বেশি অবদান রাখতে পারে। তাই এ বাজারের বিকাশে নিজ নিজ অবস্থান থেকে প্রত্যেকেরই চেষ্টা করা উচিত।

আইসিএমএবি প্রেসিডেন্ট বলেন, সরকার বড় বড় অনেকগুলো অবকাঠামো নির্মাণের উদ্যোগ নিয়েছে। পুঁজিবাজার থেকে সহজেই এসব অবকাঠামোর জন্য অর্থসংগ্রহ করা সম্ভব।

তিনি বলেন, পুঁজিবাজারের বিকাশ ও স্বচ্ছতার জন্য সচেতনতা বাড়ানো খুব জরুরী। বিনিয়োগকারীরা সচেতন হলে বাজার নিয়ে কারসাজি করা এত সহজ হবে না। ক্যাপিটাল মার্কেট এক্সপো বিনিয়োগকারীদের সচেতনতা বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

উল্লেখ, আইসিএমএবি বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপোতে সহযোগী হিসেবে অর্থসূচকের পাশে থাকবে। এ বিষয়ে প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট এ এস এম শায়খুল ইসলাম নীতিগত সিদ্ধান্তের কথা জানিয়েছেন। আগামী কয়েক দিনের মধ্যে আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেবে প্রতিষ্ঠানটি।

এই বিভাগের আরো সংবাদ