ভারতে এসে খেলার প্রস্তাব পাকিস্তানকে
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ভারতে এসে খেলার প্রস্তাব পাকিস্তানকে

পাকিস্তানকে সীমিত ওভারের ক্রিকেট সিরিজ খেলার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)  প্রস্তাব দিয়েছে। দেশটিকে ভারতের মাটিতে এসে পাঁচটি ওয়ানডে এবং দুটি টি-২০ ম্যাচ খেলার প্রস্তাব দেওয়া হয়েছে।

পাকিস্তানকে সীমিত ওভারের ক্রিকেট সিরিজ খেলার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)  প্রস্তাব দিয়েছে।  ছবি সংগৃহীত

পাকিস্তানকে সীমিত ওভারের ক্রিকেট সিরিজ খেলার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) প্রস্তাব দিয়েছে। ছবি সংগৃহীত

বিসিসিআইয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে মঙ্গলবার ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ওই ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, “ দু’দেশের মধ্যে ক্রিকেটীয় সম্পর্ক অব্যাহত থাকুক আমরা সেটিই চাই। ক্রিকেটের পথে রাজনীতি বাধা হয়ে দাঁড়াক তা আমরা চাই না। আমরা পাকিস্তানকে  বেশ কয়েকটি প্রস্তাব দিতে যাচ্ছি। এক. পাঁচটি ওয়ানডে এবং দুটি টি-২০। দুই, তিনটি ওয়ানডে এবং দুটি টি-২০।”

তিনি আরো বলেন, “সিরিজের সবগুলো ম্যাচ ভারতে অনুষ্ঠিত হবে। তবে সেগুলো এমন ভেন্যুতে হবে যেখানে রাজনৈতিক দলগুলো আমাদেরকে বাধাগ্রস্ত করতে পারবে না।”

এর আগে ভারতের উগ্রপন্থী হিন্দুত্ববাদী সংগঠন শিবসেনার প্রবল চাপের মুখে বিসিসিআই ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যকার বৈঠক ভেস্তে যায়।  ওই ঘটনায় গত ২৯ অক্টোবর বিসিসিআই পিসিবি’র কাছে দুঃখ প্রকাশ করে।

প্রসঙ্গত, ২০০৮ সালে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার পর থেকে ভারত-পাকিস্তানের মধ্যকার দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ বন্ধ রয়েছে। তবে ২০১২ সালে ভারতে গিয়ে পাকিস্তান ওয়ানডে ও টি-২০ সিরিজ খেললেও এরপর আর কোনো পূর্ণাঙ্গ সিরিজে দুই দল মুখোমুখি হয়নি।

সম্প্রতি পাক-ভারত সিরিজ নিয়ে আশার মুখ দেখলেও দুই দেশের মধ্যকার বৈরী রাজনৈতিক পরিস্থিতি এবং সীমান্ত উত্তেজনার জেরে তা এখনো দোলাচলে রয়েছে।

এই বিভাগের আরো সংবাদ