আরও ৩ মামলায় শওকত মাহমুদের জামিন
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

আরও ৩ মামলায় শওকত মাহমুদের জামিন

রাজধানীতে নাশকতার আরও তিনটি মামলায় জামিন পেয়েছেন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ। আজ মঙ্গলবার শওকত মাহমুদের ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিনের এই আদেশ দেন বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। একইসঙ্গে এসব মামলায় তাকে কেন স্থায়ী জামিন দেওয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

Shawkot

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা ও বিএফইউজের একাংশের সভাপতি শওকত মাহমুদকে আদালত থেকে কারাগারে নেওয়া হচ্ছে। ছবি: মহুবার রহমান

আজ মঙ্গলবার আদালতে শওকত মাহমুদের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তার সহযোগী হিসেবে ছিলেন অ্যাডভোকেট রানা মাসুদ।

এর আগে গতকাল সোমবার রমনা, রামপুরা ও খিলগাঁও থানায় দায়ের করা তিনটি মামলায় ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছিলেন শওকত মাহমুদ। গত ৫ নভেম্বর আদালতের একই বেঞ্চ মতিঝিল থানার অপর দুটি মামলায় জামিন দেন তাকে। এনিয়ে সর্বমোট ৮টি মামলায় জামিন পেলেন জাতীয় প্রেসক্লাবের এই সাবেক সভাপতি। তার বিরুদ্ধে মোট ২২টি মামলা রয়েছে।

প্রসঙ্গত, গত ১৮ সেপ্টেম্বর নাশকতার মামলায় শওকত মাহমুদকে গ্রেপ্তার করা হয়। এরপর বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে দফায় দফায় রিমান্ডে নেওয়া হয়। এ পর্যন্ত মোট ২০টি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে প্রেসক্লাবের এই সাবেক সভাপতিকে। এর মধ্যে পাঁচটি মামলায় শওকত মাহমুদ জামিন পেলেন। বর্তমানে তিনি গাজীপুরের কাশিমপুর কারাগারে বন্দি রয়েছেন।

এই বিভাগের আরো সংবাদ