সৌদি আরব যাচ্ছেন শিল্পমন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

সৌদি আরব যাচ্ছেন শিল্পমন্ত্রী

বাংলাদেশের শিল্পখাতে সৌদি আরবের বিনিয়োগ বৃদ্ধি এবং দ্বিপাক্ষিক বাণিজ্য জোরদারের বিষয়ে আলোচনা করতে সৌদি আরব যাচ্ছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। আগামীকাল মঙ্গলবার দিবাগত রাত ২টায় রিয়াদের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন তিনি।

Amu

আমির হোসেন আমু

শিল্প মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সফরকালে শিল্পমন্ত্রী সৌদি আরবের বাণিজ্য ও শিল্পমন্ত্রী তাওফিক বিন ফজান আল রাবিয়াহর সাথে বৈঠক করবেন। বৈঠকে তিনি বিএসটিআই এবং সৌদি স্ট্যার্ন্ডাডস্, মেট্রোলজি অ্যান্ড কোয়ালিটি অর্গানাইজেশনের (সাসো) মধ্যে সহযোগিতা জোরদার, রাষ্ট্রায়ত্ত শিল্প কারখানার খালি জায়গায় যৌথ বিনিয়োগে শিল্প স্থাপন, ইউরিয়া সার কারখানার আধুনিকায়ণ এবং এসএমই খাতের দক্ষতা বৃদ্ধিতে সৌদি আরবের উদ্যোক্তাদের বিনিয়োগের আহবান জানাবেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, সৌদি সরকারের আমন্ত্রণে আয়োজিত এ সফরে শিল্পমন্ত্রী সৌদি বেসিক ইন্ডাস্ট্রিজ করপোরেশন থেকে বিসিআইসির সার আমদানির বিষয়ে আলোচনা করবেন। এ সময় সার ক্রয়ে সৌদি ফান্ড ফর ডেভেলপমেন্ট (এসএফডি) থেকে সহজ শর্তে ঋণ সুবিধা প্রাপ্তির বিষয়েও আলোচনা হবে।

প্রসঙ্গত, সৌদি সরকার ইতোমধ্যে সার কেনার জন্য সৌদি ফান্ড ফর ডেভেলপমেন্ট (এসএফডি) হতে বাংলাদেশকে সহজ শর্তে ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ প্রদানের প্রস্তাব দিয়েছে।
রাষ্ট্রীয় সফর শেষে ১৪ নভেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে।

এই বিভাগের আরো সংবাদ