প্রথম ম্যাচে ওয়ার্নের কাছে হারল টেন্ডুলকার
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট
অল স্টার্স টি-টোয়েন্টি

প্রথম ম্যাচে ওয়ার্নের কাছে হারল টেন্ডুলকার

ক্রিকেট থেকে অবসর নিলেও ব্যাট-বলের ব্যবহার ভুলেননি শেন ওয়ার্ন, শচীন টেন্ডুলকার, ওয়াসিম আকরাম, রিকি পন্টিং, সোয়েব আখতারদের মতো কিংবদন্তি ক্রিকেটাররা। যুক্তরাষ্ট্রে অল স্টার্স টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সেই প্রমাণ পেল ক্রিকেটবিশ্ব। সাবেক তারকাদের বিরল মিলনমেলায় অনেকেই জ্বলে উঠেছিলেন দারুণভাবে। তবে শেষ পর্যন্ত জয়ের স্বাদ পেয়েছে ওয়ার্নের দল। নিউইয়র্ক সিটিতে শচীন ব্লাস্টার্সের ছুড়ে দেওয়া ১৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬ উইকেটের সহজ জয় পেয়েছে ওয়ার্নস ওয়ারিয়র্স। তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেছে ১-০ ব্যবধানে। ম্যাচসেরার পুরস্কার উঠেছে ওয়ার্নের হাতে।

Sachin Tendulkar

অল স্টার্স টি-টোয়েন্টির প্রথম ম্যাচে ওয়ার্ন দলের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ৮৫ রান করেন শচীন ও শেওয়াগ।

টস হেরে ব্যাট করতে নেমে দারুণভাবে শুরু করেছিলেন ভারতের সাবেক দুই ওপেনার বীরেন্দর শেওয়াগ ও শচীন টেন্ডুলকার। উদ্বোধনী জুটিতে যোগ করেছিলেন ৮৫ রান। ২৭ বলে ২৬ রানের ইনিংস খেলেছেন টেন্ডুলকার। ওয়ার্নের প্রথম বলেই ছয় মেরে ক্রিকেটপ্রেমীদের স্মরণ করিয়ে দিয়েছিলেন তাঁর স্বর্ণালি সময়ের স্মৃতি। শেওয়াগের ব্যাট ছিল আরও বিধ্বংসী। তিনটি চার ও ছয়টি ছয় মেরে ২২ বলে ৫৫ রান করেছেন তিনি।

ক্রিকেটের আরেক কিংবদন্তি ব্রায়ান লারার ব্যাট অবশ্য নিষ্প্রভ ছিল। ৮ বল খেলে মাত্র ১ রান নিয়ে মাঠ ছাড়েন তিনি। মাহেলা জয়াবর্ধনের ব্যাট থেকে এসেছে ১৮ রান।

Shane Warne

শচীনের দলের বিপক্ষে ৪ ওভারে ২০ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছেন শেন ওয়ার্ন।

শচীন-শেওয়াগের কাছে নাস্তানাবুদ হলেও ধীরে সুস্থে নিজের সেই ঘূর্ণিজাদু দেখিয়েছেন ওয়ার্ন। ৪ ওভার বল করে মাত্র ২০ রানের বিনিময়ে ৩টি উইকেট নিয়েছেন তিনি। দারুণ বোলিং করেছেন পাকিস্তানের কিংবদন্তি ওয়াসিম আকরাম। ওয়ার্নের সাবেক অস্ট্রেলিয়ান সতীর্থ অ্যান্ড্রু সাইমন্ডসও নিয়েছেন ৩ উইকেট। কোনো উইকেট না পেলেও ৪ ওভার বল করে মাত্র ১৬ রান দিয়েছেন তিনি।

১৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ওয়ার্ন দলের। প্রথম তিন ওভারে মাত্র ২২ রান এলেও সাজঘরের পথ ধরেছিলেন ম্যাথু হেইডেন ও জ্যাক ক্যালিস। তবে দুর্দান্ত ব্যাট করে দলকে জয়ের পথে নিয়ে গেছেন রিকি পন্টিং ও কুমার সাঙ্গাকারা। ৩৮ বলে ৪৮ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক পন্টিং। ২৯ বলে ৪১ রান করেছেন সাঙ্গাকারা। তিনটি ছয় মেরে ১৪ বলে ২০ রান করেছেন জন্টি রোডস।

অপরদিকে বল হাতে সেই পুরোনো জাদু দেখিয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন। ৪ ওভার বল করে ১৮ রানের বিনিময়ে নিয়েছেন একটি উইকেট। পাকিস্তানি পেসার শোয়েব আকতারও যেন ফিরে গিয়েছিলেন নিজের স্বর্ণালি যুগে। দারুণ সব বাউন্স দিয়ে বিপদে ফেলেছিলেন হেইডেন-পন্টিংদের। ৪ ওভার বল করে ২৬ রানের বিনিময়ে ২ উইকেট নিয়েছেন তিনি।

সিরিজের দ্বিতীয় ম্যাচ হবে ১১ নভেম্বর।

এই বিভাগের আরো সংবাদ