এমপি লিটন জামিনে মুক্ত
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

এমপি লিটন জামিনে মুক্ত

শিশু সৌরভ হত্যাচেষ্টা মামলায় সুন্দরগঞ্জের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন। রোববার গাইবান্ধার জেলা আদালত সংসদে যোগদানের জন্য তাকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে।

MP_Liton court_2

জামিন নিতে হাইকোর্টে সংসদ সদস্য লিটন। ফাইল ছবি

এর আগে তিন দফা শাহাদাত হোসেন সৌরভকে গুলি করে হত্যা চেষ্টা মামলায় গাইবান্ধার এই আওয়ামী লীগ নেতার জামিন আবেদন নামঞ্জুর করে আদালত।

লিটনের আইনজীবী সংবাদমাধ্যমকে জানান, মঞ্জুরুল ইসলাম লিটন একজন সংসদ সদস্য। সংসদ অধিবেশন শুরু হচ্ছে আজ। তার এই অধিবেশনে যোগ দেওয়া প্রয়োজন। এই তথ্য উল্লেখ করে সাংসদের জামিনের আবেদন করা হয়। আদালত সংসদ অধিবেশন চলা পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ২ অক্টোবর লিটনের ছোড়া গুলিতে আহত হয় ৯ বছরের শাহাদাত হোসেন সৌরভ। দুই পায়ে তিনটি গুলির ক্ষত নিয়ে সে এখন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়।

ঘটনার পরদিন সংসদ সদস্য লিটনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন সৌরভের বাবা সাজু মিয়া।

এছাড়া গুলির ঘটনার পর সর্বানন্দ ইউনিয়নের উত্তর শাহাবাজ গ্রামে লিটনের লোকজনের হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগে আরেকটি মামলা করেন হাফিজার মণ্ডল নামের এক ব্যক্তি। এ মামলায় লিটনসহ ১০জনকে আসামি করা হয়।

ওই দুই মামলায় আগাম জামিন চেয়ে লিটন হাইকোর্টে আবেদন করলে গত ১২ অক্টোবর তা খারিজ হয়ে যায়।

এরপর দুই দিনের মাথায় তাকে গ্রেপ্তার করে ঢাকার গোয়েন্দা পুলিশ।
১৫ অক্টোবর লিটনকে গাইবান্ধার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করে জামিন চাওয়া হলে তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

গত ২৫ অক্টোবরও এমপি লিটনের জামিন আবেদনও নাকোচ করে দেন বিচারক।

তবে গত ৪ নভেম্বর সর্বানন্দ ইউনিয়নের উত্তর শাহাবাজ গ্রামে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগে করা মামলায় লিটনকে জামিন দেয় আদালত।

এই বিভাগের আরো সংবাদ