ব্র্যাক ব্যাংকের নতুন সিইও সেলিম আর এফ হোসেন
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

ব্র্যাক ব্যাংকের নতুন সিইও সেলিম আর এফ হোসেন

ব্র্যাক ব্যাংক লিমিটডের পরিচালনা পর্ষদ ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে সেলিম আর এফ হোসেনকে নিয়োগ দিয়েছে। আগামীকাল রোববার তিনি দায়িত্ব গ্রহণ করবেন।

সেলিম আর এফ হোসেন- ছবি সংগৃহীত

সেলিম আর এফ হোসেন- ছবি সংগৃহীত

কোম্পানির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সেলিম আর এফ হোসেন দীর্ঘদিন ধরে ব্যাংকিং খাতে কাজ করছেন। এর আগে তিনি আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ৬ বছরে আইডিএলসি ফাইন্যান্সের লক্ষ্যণীয় ব্যবসায়িক প্রবৃদ্ধির প্রধান কারিগরের ভূমিকা পালনের জন্য ব্যাংকিং ইন্ডাস্ট্রিতে তিনি প্রশংসিত হয়েছেন। এছাড়া তিনি ২০১০ থেকে ২০১২ সাল পর্যন্ত আইডিএলসির দুটি অঙ্গপ্রতিষ্ঠান আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড ও আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ছিলেন।

সেলিম আর এফ হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংয়ে স্নাতক এবং একই বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ (মেজর ইন ফাইন্যান্স) ডিগ্রি অর্জন করেন।

২০১০ সালে আইডিএলসিতে যোগ দেওয়ার আগে তিনি বাংলাদেশের দুটি বৃহত্তম বহুজাতিক ব্যাংক এএনজেড গ্রিন্ডলেইজ ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে ২৪ বছর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

সেলিম তার দীর্ঘ কর্মজীবনের একটি উল্লেখযোগ্য সময় ভারত ও অস্ট্রেলিয়ায় পেশাগত দায়িত্ব পালন এবং বসবাস করেন। আইডিএলসিতে দায়িত্ব নেওয়ার আগে তিনি ভারতের মুম্বাইয়ে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের কনজ্যুমার ব্যাংকিং বিভাগের ফাইন্যান্স ও স্ট্র্যাটেজির প্রধান ছিলেন। তিনি বাংলাদেশে ২০০২ থেকে ২০০৭ সাল পর্যন্ত স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশের (সিআরএবি) পরিচালক ছিলেন। তিনি ২০১২ সাল থেকে বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানিজ অ্যাসোসিয়েশনের (বিএলএফসিএ) ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।

সেলিম ব্র্যাক ব্যাংকের বৃহৎ ব্র্যাঞ্চ ব্যাংকিং ও এসএমই নেটওয়ার্কের নেতৃত্ব দেবেন। ব্যাংকের ব্যবসায়িক প্রবৃদ্ধি এবং অন্তর্ভুক্তিমূলক ব্যাংকিং কার্যক্রমকে আরও এগিয়ে নিতে কাজ করবেন বলে আশা করছে কোম্পানি কর্তৃপক্ষ।

এই বিভাগের আরো সংবাদ